নড়াইলে ৯৩ হাজার ৫০০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নড়াইলে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে অনুষ্ঠিত সভায় সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন জানান, আগামী ১২ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নড়াইলে ৯৩ হাজার ৫০০ শিশুকে নীল ও লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও জানান, ছয় থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। 

সিভিল সার্জন জানান, ভিটামিন এ শুধু অপুষ্টি জনিত অন্ধত্ব প্রতিরোধ করে না, বরং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা দূর করে শিশু মৃত্যুর হার কমায়। 

সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, পরিবার পরিকল্পনা বিভাগ নড়াইলের উপ-পরিচালক এ কে এম সেলিম ভূঁইয়া, নড়াইল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুব্রত কুমার, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার শুভাশিস বিশ্বাস, ডাক্তার আসিফ আকবর, পুলিশ পরিদর্শক নাজমুল, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মির্জা নজরুল ইসলাম, সাবেক সভাপতি এনামুল কবির টুকু, সিভিল সার্জন অফিসের নাজমুল ইসলামসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা ও সাংবাদিকরা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //