নৌকার প্রার্থী শাম্মীর মনোনয়নপত্র বাতিল, পংকজের বৈধ

জাতীয় সংসদ নির্বাচনে বরিশালে নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদসহ ১০জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। তবে শাম্মীর প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।

আজ সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসন কার্যালয়ে নির্বাচনী নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম। 

মনোনয়নপত্র বাতিল হওয়া ১০ জন হলেন- বরিশাল-১ আসনের জাকের পার্টির এমপি প্রার্থী মো. রিয়াজ মোর্শেদ জামান খান, বরিশাল-২ আসনের বাংলাদেশ কংগ্রেসের মো. মিরাজ খান, জাতীয় পার্টি-জেপির ব্যারিস্টার আলবার্ট বাড়ৈ, বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. শাম্মী আহমেদ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আসাদুজ্জামান, বরিশাল-৬ আসনে মোহাম্মদ সামশুল আলম, স্বতন্ত্র মো. জাকির খান সাগর, মো. শাহরিয়ার মিয়া, নুরে আলম সিকদার এবং বাংরাদেশ কংগ্রেসের মো. হুমায়ুন কবির।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, দৈত নাগরিক হওয়ায় যাচাই বাছাই শেষে বরিশাল-৪ আসনের নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদের মনোনয়ন পত্র বাতিল করা হয়। তিনি অস্ট্রলিয়ারও নাগরিক বলে জানা গেছে। তবে একই আসনের স্বতন্ত্র প্রার্থী এমপি পংকজ নাথের কর ফাঁকির অভিযোগ প্রমানিত না হওয়ায় তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

এছাড়া বরিশাল-৬ আসনে মোহাম্মদ সামশুল আলম ঋণ খেলাপীর দায়ে তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। সামুশুল আলম বাকেরগঞ্জের সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ছিলেন। তিনি ওই উপজেলার আওয়ামী লীগের সভাপতি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //