রাঙামাটিতে ইটভাটার চুল্লি গুড়িয়ে দিয়েছে প্রশাসন

রাঙামাটির লংগদু উপজেলায় অনুমোদনহীন একটি ইটভাটায় অভিযান চালিয়ে ইট পোড়ানোর চুল্লি গুড়িয়ে দিয়েছে প্রশাসন। একই সঙ্গে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে উপজেলার বাইট্টাপাড়া এলাকার আলতাফ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে এইচ এম শাহজাহান ব্রিকস্ নামের ইটভাটাকে জরিমানা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছেন, অনুমোদনহীন ইটভাটা পরিচালনার দায়ে ভাটার মালিক মো. শাহাজাহানকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ভাটার ইট পোড়ানো চুল্লি গুড়িয়ে দেওয়া হয়। অভিযানে লংগদু থানা এসআই কামরুলসহ অন্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা বলেন, লাইসেন্সবিহীন ইটভাটায় অভিযান পরিচালনা করা হচ্ছে জেলাপ্রশাসকের নির্দেশে। লংগদুতে এইচ এম শাহজাহান ব্রিকসের বৈধ লাইসেন্স না থাকায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযোগ রয়েছে, পার্বত্য চট্টগ্রামের অনুমোদনহীন ইট ভাটাগুলোতে পোড়ানো হয় বনের কাঠ। এতে করে একদিকে পাহাড়ের বনাঞ্চল ধ্বংস হচ্ছে, আরেকদিকে দূষিত হচ্ছে পরিবেশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //