পঞ্চগড়-১ আসন: আ.লীগ প্রার্থী নাঈমুজ্জামানকে শোকজ

পঞ্চগড়-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীর নির্বাচনী প্রচারণায় এক সমর্থকের দেয়া হুমকির বক্তব্যকে কেন্দ্র করে নাঈমুজ্জামান ভুইয়া মুক্তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে পঞ্চগড়-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা দায়রা জজ মার্জিয়া খাতুন লিখিতভাবে এ নোটিশ প্রদান করেন।

নোটিশে বলা হয়, নাঈমুজ্জামান ভূইয়া গত শনিবার রাত ১০টা থেকে ১১টার দিকে কর্মী-সমর্থকদের নিয়ে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছ পুকুরী এলাকায় একটি নির্বাচনী প্রচারণার আয়োজন করেন। সেখানে নাঈমুজ্জামানের উপস্থিতিতে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব নির্বাচনী বক্তব্য দেন।

এসময় আরিফুল ইসলাম নৌকা মার্কা ও নৌকার প্রার্থীর বিপরীতে কেউ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন ও নির্বাচনী সংযোগ করলে সেসব সমর্থকদের হাড়হাড্ডি ভেঙে দিবেন বলে কর্মী-সমর্থদের নির্দেশ দেন এবং বিপরীত প্রার্থীর সমর্থকদেরকে হুমকি প্রদান করেন। যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পায়। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন হওয়ায় তার কারণ বুধবারের মধ্যে দর্শানোর নোটিশ দেয়।

নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা দায়রা জজ মার্জিয়া খাতুন বলেন, নৌকার প্রার্থীর হুমকির সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আমাদের নজরে আসে। যেহেতু এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘন হয়েছে তাই আমরা তার কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছি।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূইয়া সাংবাদিকদের জানান, যে বক্তব্যটির বিষয়ে নোটিশ করেছে সেটি আমার বক্তব্য ছিলো না। তবে আমার মঞ্চে করেছে সেজন্য আমি এর দায় এড়াতে পারি না। যেহেতু নোটিশ প্রদান করেছে তাই, বুধবার স্বশরীরে হাজির হয়ে এর জবাব দিবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //