যশোরে নাহিদা আকতার জাহেদী শিক্ষাবৃত্তি প্রদান

যশোরে নাহিদা আকতার জাহেদী শিক্ষাবৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল বুধবার (৬ ডিসেম্বর) খাজুরা মির্জাপুর আদর্শ মহিলা কলেজের অডিটোরিয়ামে বৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব। তিনি বলেছেন, শিক্ষার্থীদের দক্ষ ও মেধাবী মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব শিক্ষকদের। আর ভালো লেখাপড়া করে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব শিক্ষার্থীদের। শুধুমাত্র পরীক্ষায় ভালো ফলাফল করলে হবে না। নিজেকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তবেই শিক্ষক ও তোমাদের চেষ্টা সার্থক হবে।

শিক্ষা বোর্ড চেয়ারম্যান বলেন, এখন দেশের সকল ক্ষেত্রে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে রয়েছে। মেয়েদের বাদ দিয়ে শুধু ছেলেদের শিক্ষিত করে তোলা হলে দেশের উন্নয়ন সম্ভব না। এজন্য বর্তমান সরকার নারী শিক্ষা বিস্তারে কাজ করছে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর এম আব্দুর রহিম। কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন কৃতি শিক্ষার্থী জাকিয়া সুলতানা। 

এসময় উপস্থিত ছিলেন- জাহেদী ফাউন্ডেশনের প্রতিনিধি আলী হায়দার টপি, সেকেন্দারপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, কলেজ গভর্নিং বডির সদস্য ইসমাইল হোসেন, হাবিবুর রহমান, মনিরুল ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক আবু সাইদ।

অনুষ্ঠানে ১২৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান, এইচএসসি উত্তীর্ণ ১৪ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা ও চারজনকে বেস্ট স্টুডেন্ট পুরস্কার প্রদান করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //