পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাই

গাজীপুরে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার করতে গিয়ে পীরগঞ্জ থানার ওসিসহ পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন। এসময় হামলা চালিয়ে লিটন নামের এক আসামিকে ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে আসামিদের স্বজন ও এলাকাবাসী ওপর। পরে এ ঘটনায় নয়জনকে আটক করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান। গতকাল বুধবার (৬ ডিসেম্বর) রাতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় এ ঘটনাটি ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন- পীরগঞ্জ থানার অপারেশন ওসি মোস্তফা কামাল, এসআই ব্রজ গোপাল কর্মকার (৩৭), এএসআই এনায়েন হোসেন (৩২), একই থানার কনস্টেবল জাহিদ।

আহত পুলিশ সূত্রে জানা যায়, বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় পীরগঞ্জ থানা থেকে অপারেশন ওসি মোস্তফা কামালের নেতৃত্বে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার করতে গাজীপুরের কালিয়াকৈর আসেন পীরগঞ্জ থানার একদল পুলিশ সদস্য। পরে কালিয়াকৈর থানার সহযোগিতায় উপজেলার হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে প্রথমে পিকআপের চালক কাদের ওরফে ধুক্কাকে আটক করে পুলিশ। পরে তার তথ্য মতে, লিটনের স্বর্ণের দোকানে গিয়ে ১৬ ভরি স্বর্ণ, ৯০ ভরি রুপা উদ্ধার করা হয়।

পুলিশ অভিযান শেষে লিটন ও চালক ধুক্কাকে নিয়ে চলে যাওয়ার সময় আসামি পক্ষের লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার করলে আশপাশে লোকজন ছুটে এসে পুলিশের ওপর হামলা চালায়। এ সময় ৪ পুলিশ সদস্য আহত হয় ও একটি মাইক্রোবাস ভাঙচুর করে। কালিয়াকৈর থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে। এ সময় আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

পীরগঞ্জ থানার অপারেশন ওসি মোস্তফা কামাল জানান, গত ১৮ নভেম্বর পীরগঞ্জের সুকান্ত সরকার জুয়ের্লাস থেকে ৯০ ভরি রুপা ও নগদ ৪৩ হাজার টাকা চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় সুকান্ত সরকার বাদী হয়ে পীরগঞ্জ থানায় একটি জিডি করেন। জিডির ভিত্তিতে তথ্যপ্রযুক্তির মাধ্যমে জানা যায়, গাজীপুরের কালিয়াকৈর থানার হরিণহাটি এলাকায় চুরি হওয়া মালামাল রয়েছে। তার ভিত্তিতে বুধবার সন্ধ্যায় পীরগঞ্জ থানা থেকে মালামাল উদ্ধার করার জন্য কালিয়াকৈরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মালামাল উদ্ধার শেষে লিটন নামের এক আসামিকে ছিনিয়ে নেন আসামির পক্ষের লোকজন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //