সিলেট বিমানবন্দর থেকে ৩৪ কেজি সোনা উদ্ধার

ডিমের মতো দেখতে নীল রঙের এ বলগুলোর ভেতরে আছে তরল সোনা। আজ শুক্রবার  এই ছয় সোনার ডিমসহ প্রায় ৩৪ কেজি চোরাই সোনার একটি বড় চালান সিলেট বিমানবন্দর থেকে উদ্ধার করা হয়। 

আজ শুক্রবার (৮ ডিসেম্বর)  দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটের ৩২-জে, ২১-এ বি সি সিটের নিচ থেকে ২৮০টি বড় আকারের স্বর্ণের বার এবং ওয়াশরুমের ভেতর থেকে ছয়টি স্বর্ণের ডিম উদ্ধার করা হয়েছে। 

কাস্টমস ইন্টেলিজেন্স, কাস্টমস ও এনএসআইয়ের যৌথ অভিযানে বিপুল পরিমাণ চোরাচালানের এই স্বর্ণ উদ্ধার করা করা হয় বলে কাস্টমসের বিমানবন্দর ও এয়ারফ্রেইট বিভাগের সহকারী কমিশনার মো. সাজেদুল করিম জানান।

সাজেদুল বলেন, বিমানের সিটের নিচ থেকে ২৮০টি বড় আকারের স্বর্ণের বার এবং ওয়াশরুমের ভেতর থেকে ছয়টি স্বর্ণের ডিম উদ্ধার করা হয়েছে। 

সাজেদুল করিম আরও বলেন, ঢাকাগামী ফ্লাইটটি আজ সকাল ৮টা ৫০ মিনিটে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এঘটনায় তল্লাশি চালিয়ে চার যাত্রীকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা নয়জন যাত্রীকে সাসপেক্ট করি। এর মধ্যে কম বয়সী বাচ্চারাও ছিলো। পরে যাচাই-বাছাই শেষে পাঁচজনকে ছেড়ে দেওয়া হয়েছে। আটক চারজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তারা আমাদের কাস্টডিতে আছেন।

আটক ব্যক্তিদের দুইজন দুবাই থেকে সিলেট হয়ে ঢাকার যাত্রী এবং দুইজন সিলেটের। তারা হলেন- মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম বড়ধামাই নোয়াবাজার এলাকার মোহাম্মদ হাবিবুর রহমান, সিলেটের দক্ষিণ সুরমার ন’ভাগ কামালবাজার এলাকার মোহাম্মদ সানু মিয়া, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার চানপুর গ্রামের মিসফা মিয়া ও একই উপজেলার সিকন্দপুর এলাকার মো. আখতারুজ্জামান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //