দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

অষ্টম শ্রেণি পাস বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান মানিক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও তমা গ্রুপের চেয়ারম্যান মো. আতাউর রহমান ভূইয়া ওরফে মানিক আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে নোয়াখালী-২ (সেনবাগ- সোনাইমুড়ী আংশিক) আসন থেকে স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন। হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী তিনি মাধ্যমিকের গণ্ডি পার হতে পারেননি। হলফনামায় শিক্ষাগত যোগ্যতার স্থানে তিনি সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাস লিখেছেন।  

নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমানের কার্যালয়ে প্রার্থী কর্তৃক পূরণ করে নোটারি পাবলিকের মাধ্যমে জমা দেওয়া হলফনামা সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

অপরদিকে, একই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোরশেদ আলম হলফনামায় শিক্ষাগত যোগ্যতার স্থানে তিনি সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস লিখেছেন।   

 সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, নোয়াখালী-২ (সেনবাগ- সোনাইমুড়ী আংশিক) আসনে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান ৮ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করেন। পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র যৌক্তিক কারণে বাতিল ঘোষণা করেন। আগামী ১৮ ডিসেম্বর নোয়াখালীর ছয়টি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী প্রাথীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। একই দিন প্রার্থীরা তাদের প্রতীক গ্রহণ করে সেই দিন থেকে প্রচারণা চালাবেন।    

 শিক্ষাগত যোগ্যতা বিষয়ে জানতে চাইলে মো. আতাউর রহমান ভূইয়া বলেন, হলফনামায় শিক্ষাগত যোগ্যতা দেওয়া আছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //