রাঙ্গামাটিতে বিএনপির মানববন্ধনে দেখা মিলল শীর্ষ ২ নেতার

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আন্তর্জাতিক মানবাধিকার দিবসে রাঙ্গামাটিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি।

আজ রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা শহরের কাঠালতলীস্থ দলীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তবে মানববন্ধনে নেতাকর্মীদের তেমন উপস্থিতি দেখা যায়নি।

এতে জেলা সভাপাতি দীপন তালুকদার দীপুর সভাপতিত্বে কেবল বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান।

এসময় বক্তারা বলেন, সরকারের মানবাধিকার লঙ্ঘন চরম মাত্রায় পৌঁছছে। আওয়ামী লীগ সরকার শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে খুন ও গুম করেছে। লাখ-লাখ নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এমন নির্যাতন করেও সরকারের শেষ রক্ষা হবে না বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপির এক দফা দাবিতে টানা হরতাল-অবরোধ কর্মসূচিতে দেখা যায়নি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদকে। চলমান আন্দোলনের মধ্যে এই প্রথম রাস্তায় কোনো কর্মসূচিতে দেখা মিলল জেলা বিএনপির এই দুই শীর্ষ নেতার।

আজকের মানববন্ধনেও বিএনপির সিনিয়র পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত থাকলেও দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন না। গ্রেপ্তার আতঙ্কেই অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিল না বলে জানিয়েছে দলীয় সূত্র।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //