নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রতিমন্ত্রীকে শোকজ

সরকারি প্রটোকল ব্যবহার করে নির্বাচনী জনসভায় অংশ নেওয়ায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। 

আজ রবিবার (১০ ডিসেম্বর) মেহেরপুর-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি প্রধান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এইচ এম কবির হোসেন এই নোটিশ দেন। 

এতে প্রতিমন্ত্রীকে এ বিষয়ে সশরীরে অথবা মনোনীত ব্যক্তির মাধ্যমে আগামী ১২ ডিসেম্বর দুপুর ১২টায় অনুসন্ধান কমিটির কার্যালয়ে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। 

দ্বাদশ সংসদ নির্বাচনে মেহেরপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন। ২০১৪ ও ২০১৮ সালে তিনি নৌকা প্রতীক নিয়ে এ আসন থেকে জয়লাভ করেন। পরে তিনি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি।

জানা গেছে, গতকাল শনিবার সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সেলিম রেজার বাসভবনের সামনে নির্বাচনী জনসভায় অংশ ফরহাদ হোসেন। সেখানে তিনি সরকারি গাড়ি ও পুলিশ প্রটোকল সহকারে উপস্থিত হন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১২ ও ১৪ (২) এর লঙ্ঘন। কারণ, নির্বাচনী আচরণ বিধিমালা অনুযায়ী সরকারি প্রটোকল নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা নিষিদ্ধ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //