উখিয়ায় স্কাসের জনসচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারের উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড়, পাহাড় ধ্বস, ভূমিকম্প ও অগ্নিকাণ্ডের মতো ঘটনায় জানমাল রক্ষা ও ক্ষয়ক্ষতির মাত্রা রোধ এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মহড়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

স্পেনভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা এডুকো এবং সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থার (স্কাস) উদ্যোগে গত বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে এ মহড়ার আয়োজন করা হয়।

উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের ছেপটখালী-মাদারবনিয়া উপকূলীয় উচ্চ বিদ্যালয় মাঠে এই মহড়া অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিপিপির ডেপুটি ডিরেক্টর হাসানুল আমিন। মহড়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্কাসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জেসমিন প্রেমা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মহড়া কার্যক্রমে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার শফিকুল ইসলাম, উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার, অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ।

স্কাসের ডিআরআর ও প্রটেকশন প্রকল্পের সমন্বয়কারী তাজনীন আকতারের সঞ্চালনায় অনুষ্ঠিত সচেনতা মূলক এই মহড়ায় বক্তব্য রাখেন জালিয়া পালং ইউনিয়ন পরিষদের মেম্বার কামাল উদ্দিন, এডুকোর প্রজেক্ট অফিসার শাহ ফরিদ, রেড ক্রিসেন্ট সোসাইটি ডিআরআর সেক্টর ফোকাল আল মুবিন, কারিতাস বাংলাদেশ ডিআরআর ফোকাল মোজাম্মেল হক।

এসময় স্থানীয় জনপ্রতিনিধি, ইউএনডিপি, কারিতাস বাংলাদেশ, রেড ক্রিসেন্টসহ দেশি-বিদেশি বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা ও এলাকার সাধারণ নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //