নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি বিএনএমের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে, এমন আশ্বাসে নির্বাচনে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শাহ্‌ মো. আবু জাফর। এরপরও যদি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ বা নির্বাচনের পরিবেশ না থাকে, তাহলে বিএনএম নির্বাচন থেকে সরে দাঁড়াবে বলে হুমকি দিয়েছেন তিনি।

আজ শনিবার (১৬ ডিসেম্বর) ফরিদপুরের মধুখালীতে দলের বর্ধিত সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন আবু জাফর।

তিনি ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী) আসনের সাবেক সংসদ সদস্য। এ আসন থেকে তিনি এবার বিএনএমের প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। বিএনএমে যোগ দেওয়ার আগে তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন।

কিংস পার্টি নামে পরিচিত এ দলটির পেছনে সরকারের পৃষ্ঠপোষকতা রয়েছে বলে আলোচনা আছে। বর্ধিত সভায় আবু জাফরের প্রধান নির্বাচন সমন্বয়ক গোলাম মনসুর সভাপতিত্ব করেন। বক্তব্য দেন সৈয়দ আবুল বাশার, শাহ মুহাম্মাদ খৈয়ম, খন্দকার মো. ওবায়দুর রহমান, আবুল কালাম আজাদ, আবদুল মালেক, জাফর সরদার, তাহমিনা জাফর, শাহজাহান মাস্টার প্রমুখ।

এর আগে গতকাল শুক্রবার রাত আটটার দিকে বোয়ালমারী উপজেলা সদরের কলেজ রোডের নিজ ভবনে আরেকটি মতবিনিময় সভা করেন আবু জাফর। 

আবু জাফর এ সময় বলেন, সরকারের ঊর্ধ্বতন মহল থেকে আমাকে নিশ্চয়তা দেওয়া হয়েছে যে নিরপেক্ষ নির্বাচন হবে। যাকে খুশি তাকে ভোট দেওয়া যাবে। তাই আমি বিএনএমের দায়িত্ব নিয়ে নির্বাচনে এসেছি। নির্বাচনে এসে আমি সেই রকম পরিবেশ দেখছি। মানুষের ভয়ভীতি কেটে গেছে।

এক প্রশ্নের জবাবে জাফর দাবি করেন, বিএনপির ৮৫ শতাংশ লোক তার সঙ্গে আছেন। তারা নীরবে তার পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

জাফরের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, তিনি (শাহ জাফর) যে ৮৫ শতাংশ নেতা-কর্মীর কথা বলেছেন, তা সঠিক নয়। তবে বিএনপির একটা অংশ তার পক্ষে কাজ করছে, এটা ঠিক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //