পঞ্চগড়ে দুই আসনে পাঁচ জনের প্রার্থিতা প্রত্যাহার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র মনোনয়ন পত্র দাখিল ও যাচাই-বাছাই শেষে তা প্রত্যাহারের শেষ দিনে পঞ্চগড়ে ৫ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের দলীয় প্রতীক না পাওয়া স্বতন্ত্র প্রার্থী এবং পঞ্চগড়-১ আসনের বর্তমান সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। এদিকে একই আসনে জাতীয় পার্টির হয়ে দুইজন প্রার্থী থাকায় তারা তাদের প্রার্থিতা প্রত্যাহার না করায় সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে।

আজ রবিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়ের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জহুরুল ইসলাম। পরবর্তীতে বিধি অনুযায়ী কমিশন সিদ্ধান্ত গ্রহণ করবে বলে জানান তিনি।

জানা গেছে, পঞ্চগড়-১ (তেঁতুলিয়া, আটোয়ারী ও সদর উপজেলা) আসনে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজাহারুল হক প্রধান, জাকের পার্টির দুই প্রার্থী আনিছুর রহমান ও সুমন রানা এবং জাসদের ফারুক আহাম্মদসহ মোট চারজন তাদের মনোনয়ন প্রত্যাহার করে। অন্যদিকে পঞ্চগড়-২ (বোদা ও দেবীগঞ্জ উপজেলা) আসনে শুধু জাকের পার্টির প্রার্থী শাহ আলম মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এদিকে প্রার্থী হিসেবে রয়েছেন পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মশিউর রহমান বাবুল, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বি.এস.পি) আব্দুল ওয়াদুদ (বাদশা)। এদিকে যাচাই-বাছাইয়ে বাদ পড়ার পর কমিশনে আপিলের পর গত ১৪ ডিসেম্বর নিজের প্রার্থিতা ফিরে পেয়েছেন মুক্তিজোটের আব্দুল মজিদ। এই আসনটিতে স্থগিত থাকা জাতীয় পার্টির আবু সালেক ও আব্দুর রহিমসহ মোট ৮ জন রয়েছেন।

অপরদিকে পঞ্চগড়-২ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, জাতীয় পার্টির লুৎফর রহমান রিপন, তৃণমুল বিএনপির প্রার্থী আব্দুল আজিজ, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) আহমাদ রেজা ফারুকীসহ মোট ৪ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //