কক্সবাজারে থার্টি ফাস্ট নাইটে নিষেধাজ্ঞা

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। প্রতিবছর ডিসেম্বর মাসের  শেষ সময়ে এখানে ভ্রমণে আসেন লাখো পর্যটক। এই পর্যটকদের বেশিরভাগই আসেন থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নতুন বছর উদযাপন করতে। তবে এবার ইংরেজি নববর্ষ উপলক্ষে সৈকত এলাকায় গান-বাজনা বা অনুষ্ঠানে নিষেধাজ্ঞা রয়েছে। এছাড়াও হোটেলের ছাদে গান-বাজনা ও আতশবাজি ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। 

জানা গেছে, থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে সমুদ্র সৈকত বা আশেপাশে  উন্মুক্ত স্থানে কোনো ধরনের গণজমায়েত, অনুষ্ঠান, আতশবাজি, গান-বাজনা বা অন্য কোনো অনুষ্ঠানের আয়োজনে নিষেধাজ্ঞা রয়েছে। একইভাবে ইনডোরে কোনো আয়োজন করলে প্রশাসনের অনুমতি নিতে হবে। এই নিষেধাজ্ঞা কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান অমান্য করলে তাদের আইনের আওতায় আনা হবে। পাশাপাশি সৈকতে থাকবেন ডুবুরির টিম। নেশাগ্রস্ত অবস্থায় কেউ গাড়ি চালালে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

আজ সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন  টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ।

তিনি বলেন, সৈকত এলাকায় কোনো ধরনের বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা এড়াতে পোশাক পরিহিত পুলিশের সঙ্গে সাদা পোশাকে গোয়েন্দাও পর্যটন কেন্দ্রগুলোতে মোতায়েন থাকবে। সৈকত এলাকায় ডুবুরি মোতায়েন থাকবে। 

তিনি বলেন, নেশাগ্রস্ত অবস্থায় যাতে কোনো চালক গাড়ি চালাতে না পারেন সেজন্য সন্দেহজনকদের পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিভিন্ন সড়কে চেকপোস্ট স্থাপন করে যতোটা সম্ভব তল্লাশি করব। যাতে এ উপলক্ষে কোনো জঙ্গিগোষ্ঠী নাশকতা চালাতে না পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //