অনিয়মের অভিযোগে বন্ধ স্কুলের নিয়োগ পরীক্ষা

নীলফামারীর ডোমারে অনিয়ম, অব্যবস্থাপনা, পরীক্ষা কেন্দ্রে চরম বিশৃঙ্খলার কারণে স্কুলের চারটি পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। এর আগেও অনুরুপ ঘটনায় উল্লেখিত নিয়োগটি বন্ধ ঘোষণা করা হয়েছিল।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলার দক্ষিণ চান্দখানা নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে চারটি পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারণ করা হয়। যথা সময়ে নিয়োগ পরীক্ষার জন্য রুমের তালা খুলতে যান প্রধান শিক্ষক জহুরুল হক প্রামানিক। এসময় স্থানীয় কয়েকজন প্রধান শিক্ষককে রুমের তালা খুলতে বাধা দেন। এতে হট্টগোল শুরু হয়। 

মোছা. রত্না আক্তার নামে এক পরীক্ষার্থী অভিযোগ করে বলেন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ডোল মেম্বার) নিয়োগ দেওয়ার কথা বলে তার কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়েছেন। কিন্তু এখন তাকে নিয়োগ না দিয়ে সভাপতির মেয়ে ও নাতিকে নিয়োগ দেওয়ার পায়তারা করছেন। এখন আমি টাকা ফেরত নিতে চায়। 

এসময় বিদ্যালয় মাঠে ‘জয় বাংলার দেশে, দুর্নীতিবাজদের ঠাঁই নেই’ শ্লোগান দিতে থাকে একদল যুবক।

প্রধান শিক্ষক জহুরুল হক প্রামানিক জানান, ইউপি সদস্য জেবুননেছার স্বামী সলেয়মান বিএনপি করেন। তিনি নিয়োগ পরীক্ষা বানচাল করার নানান ষড়যন্ত্র করছেন। বিশৃঙ্খলার জন্য নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ডোল মেম্বার) জানান, স্বচ্ছতার ভিত্তিতে পরীক্ষায় যে উত্তীর্ণ হবে তাকেই নিয়োগ দেওয়া হবে। তার মেয়ে ও নাতিকে নিয়োগ দেওয়ার কথাটি তিনি অস্বীকার করেন।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম মুঠোফোনে বলেন, সেখানে বিশৃঙ্খলার কারণে নিয়োগ পরীক্ষা নেওয়ার পরিবেশ নেই। তাই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতিকে অফিসে ডাকা হয়েছে এবং তাদের মাধ্যমে নিয়োগ পরীক্ষা বন্ধের নোটিশ দেওয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //