স্বতন্ত্র প্রার্থীদেরকে মাঠে থাকতে হবে: ইসি আনিছুর

শক্তি ও সামর্থ আছে বলেই স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনী মাঠে নেমেছেন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

তিনি বলেন, আমি আজকে স্বতন্ত্র প্রার্থীদের বলেছি তারা মাঠে থাকবে। তাদের অভিযোগের কথা শুনেছি এবং বলেছি শেষ সময় পর্যন্ত মাঠে থাকার জন্য।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী, সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা ও ব্যক্তিদের সাথে মতবিনিময় শেষে ক্ষমতাসীনরা স্বতন্ত্র প্রার্থীদের ওপর প্রভাব বিস্তার করছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীদেরকে মাঠে থাকতে হবে। আপনার কর্মী-সমর্থকদের মাঠে ফেলে রেখে গেলে দায়িত্বহীনতার কাজ হবে।

নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিন আরেকটি বিষয় লক্ষ্য করা যায়, প্রার্থীরা বলেন, আমার এজেন্ট বের করে দিয়েছে। মূলত তিনি এজেন্টই দেননি। যে কারণে আজকে প্রার্থীদের বলেছি ভোটের দিন একটি নির্ধারিত ফরম দিতে। ভোট শুরু হওয়ার আধাঘণ্টা আগে যেন তাদের এজেন্টের নাম দেয় এবং তারা যেন উপস্থিত থাকে। ভোট শেষ হওয়ার পরে গণনা পর্যন্ত এজেন্ট থাকতে হবে এবং ফলাফলে স্বাক্ষর দিবে। তার প্রার্থীর ফলাফল যাই হোক না কেন উপস্থিত থাকতে হবে।

প্রার্থীদের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, আমাদের কাছে অভিযোগ আসছে। আমরা অভিযোগগুলো তদন্ত করে দেখছি এবংসত্যতা পেলে সেগুলো মামলা হচ্ছে। এক্ষেত্রে পুলিশ বাদী হয়ে মামলা নিবে না। কারণ পুলিশ সরকার পক্ষের লোক। যিনি অভিযোগকারী তাকেই প্রথমে থানায় অভিযোগ করতে হবে। অভিযোগ দেরি করে দিলে বিষয়টি দূর্বল হয়ে যায়। এই বিষয়টিও স্বতন্ত্রপ্রার্থীদের দেখতে হবে।

আনিছুর রহমান বলেন, এবছর নির্বাচনের আগের দিন ব্যালট পেপার কেন্দ্রে যাবে না। ভোটের দিন সকালে যাবে। এক্ষেত্রে নির্বাচনী কাজে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তা নেব। প্রয়োজনে সেনাবাহিনীর কাছেও সহযোগিতা চাইব। এছাড়া যৌক্তিক কারণ দেখিয়ে চরাঞ্চলসহ দুর্গম এলাকায় আগের দিন দেয়া হবে। কিন্তু সেটিকেও সুরক্ষা নিশ্চিত করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //