পাবনায় স্বতন্ত্র প্রার্থী আবু সাইয়িদকে অবরুদ্ধ করার অভিযোগ

পাবনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের নির্বাচনী প্রচারণায় বাধা ও অবরুদ্ধ করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। তাকে প্রায় ২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে সাঁথিয়া বাজারের বোয়ালমারী মোড়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে মিডিয়াকে সাক্ষাৎকার দিচ্ছিলেন আবু সাইয়িদ। এসময় পাশ দিয়ে নৌকার মিছিল যাচ্ছিল। তারা আবু সাইয়িদকে দেখে নৌকার শ্লোগান দিতে শুরু করেন এবং তাকে ঘিরে ধরেন। তাদের মাঝে অবস্থান নেয় পুলিশ। পুলিশ উভয় পক্ষকে সরে যেতে বলেন কিন্তু কেউই সরে না। আবু সাইয়িদ অবশ্য পাশে একটু সরে গিয়ে অবস্থান নেন। আর নৌকার সমর্থকরা পাশেই স্লোগান দিতে থাকেন। পুলিশ উভয় পক্ষকে ঘিরে রাখেন। 

সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন ও বেড়া ভাইস চেয়ারম্যান মেজবাহ মোল্লার নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা আবু সাইয়িদকে ঘিরে ধরে স্লোগান দিতে থাকেন। এ অবস্থায় প্রায় দুই ঘণ্টা পর সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলপনা ইয়াসমিন উভয় পক্ষকে সরে যেতে বাধ্য করেন। উভয় পক্ষ সরে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এসময় আবু সাইয়িদের প্রধান নির্বাচনী এজেন্ট ও বেড়া পৌরসভার সাবেক মেয়র আব্দুল বাতেন বলেন, সরকার ও প্রধানমন্ত্রী নির্বাচন নিরপেক্ষতার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু আপনারা আজকে দেখলেন কিভাবে আমাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে। এটা কি নির্বাচনের স্বাভাবিক পরিবেশ?

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা ভাইস-চেয়ারম্যান সোহেল রানা খোকন বলেন, নির্বাচনের প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ সত্য নয়। আজকে নৌকার প্রার্থী শামসুল হক টুকুর নির্বাচনী প্রোগ্রাম ছিল। সেই প্রোগ্রামকে বাধাগ্রস্ত করতেই আবু সাইয়িদ আজকে এই এলাকায় এসেছিলেন। তারাই আমাদের মিছিলের সামনে গাড়ি রেখে বাধাগ্রস্ত করেছিল।

এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অপারগতা প্রকাশ করেন সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলপনা ইয়াসমিন।‌ নির্বাচনী পরিবেশ নিরপেক্ষ ও স্বাভাবিক রয়েছে দাবি করে ঘটনাস্থল ত্যাগ করেন তিনি। কথা বলতে রাজি হননি সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেনও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //