নির্বাচনে বিদেশিদের কোনো চাপ নেই: ইসি আনিছুর

জাতীয় নির্বাচনে বিদেশিদের কোনো চাপ নেই। আমাদের কাজ সম্পর্কে বিদেশিরা জেনেছেন। কিন্ত তারা কোনো প্রতিক্রিয়া দেখায়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিসুর রহমান।

আজ রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে সুনামগঞ্জের ৫টি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী সব প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিশেষ আইনশৃঙ্খলা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, জাতীয় নির্বাচনে বিপুল সংখ্যক বিদেশী পর্যবেক্ষক আসবেন। তার মধ্যে আমেরিকার দূতাবাস থেকে নির্বাচন পর্যবেক্ষনের জন্য বিশাল একটি লিস্ট দিয়েছে। সেগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় যাচাই বাছাই করছে। সেই সাথে বিদেশি পর্যবেক্ষকদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনে বিএনপি আসার কোনো সুযোগ নেই। নির্বাচনী ট্রেন বহুদূর ছেড়ে চলে গেছে এটি আর ফেরানো সম্ভব না। সঠিক সময়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে। নির্বাচনের পরেও আরও দুইদিন মাঠে থাকবে সশস্ত্র বাহিনী।

এসময় উপস্থিত ছিলেন- সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান৷ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. রাশেদ ইকবাল চৌধুরীরসহ সংশ্লিষ্টরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //