ঝিনাইদহে স্বতন্ত্র প্রার্থীর সভাস্থলে সমাবেশ ডাকলো নৌকা সমর্থকরা: ১৪৪ ধারা জারি

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে স্বতন্ত্র প্রার্থী মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুলের সভাস্থল ও আওয়ামী লীগ প্রার্থীর সমাবেশ  একই স্থানে ডাকায় উত্তেজনা দেখা দিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে আগামীকাল সোমবার (২৫ ডিসেম্বর) ভোর ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

আজ রবিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার জটারখালি বাজারে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল ও তার সমর্থকেরা এবং নৌকা প্রার্থীর সমর্থকেরা আজ সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে জড়ো হন। এ সময় উভয়পক্ষের কর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয়পক্ষ একই স্থানে সভা করার বিষয়ে অনড় থাকায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এরপর সেখানে সোমবার সকাল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ইউনিয়ন আওয়ামী লীগের (একাংশ) সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম জানান, আমরা কয়েকদিন আগেই এই স্থানে সভা ডেকেছিলাম। সেখানে স্বতন্ত্র প্রার্থী মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুলের বক্তব্য দেওয়ার কথা ছিলো। কিন্তু সেখানে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকেরা জড়ো হয়ে বিশৃঙ্খল সৃষ্টি করে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও আক্তার হোসেন জানান, সন্ধ্যায় একই সময়ে একই স্থানে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকেরা অনুমতি ছাড়া সভার জন্য জড়ো হন। ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় রবিবার সন্ধ্যা ৭টা থেকে আগামীকাল ভোর পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সহকারী পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) অমিত কুমার বর্মণ জানান, খবর পেয়ে সেখান থেকে উভয়পক্ষকে সরিয়ে দেওয়া হয়েছে। প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //