শেরপুর জাপার সভাপতিকে সকল পদ থেকে অব্যাহতি

শেরপুর জেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মো. ইলিয়াস উদ্দিন দলবল নিয়ে দলীয় মার্কা লাঙল ছেড়ে শেরপুর-১ আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ছানুয়ার হোসেন ছানুর পক্ষে অবস্থান নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দলের সকল পদপদবী থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

 আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের স্বাক্ষরিত এক চিঠিতে ওই নির্দেশনা দেয়া হয়।

এর আগে গতকাল সোমবার (২৫ ডিসেম্বর) বিকালে স্বতন্ত্র প্রার্থী ছানুর পক্ষে নির্বাচন করার ঘোষণা দেন ইলিয়াছ। দীর্ঘ তিন যুগ জাপার রাজনীতির সাথে যুক্ত চাঞ্চল্যের জনপ্রিয় এই নেতার বহিষ্কারের খবরে দলীয় নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি করেছে। অনেক প্রবীণ নেতা আর রাজনীতি করবেন না বলেও জানিয়েছেন।

তবে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও লাঙল প্রতীকের প্রার্থী মাহমুদুল হক মনি এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে বলেন, ইলিয়াস উদ্দিন দলের ক্ষতি করেছেন, লাঙলের ক্ষতি করেছেন, আমাদের ক্ষতি করেছেন। তিনি জাতীয় পার্টির জাতীয় বেইমান হিসেবে আখ্যায়িত হলেন। তার এই অনুপস্থিতি আমার ক্ষতি তো দূরের কথা বরং আমার ভোট আরও বৃদ্ধি করেছে। তিনি আমাদের ভোটের পরিবেশ নষ্ট করছিলেন।

এব্যাপারে বহিষ্কৃত নেতা ইলিয়াছ উদ্দিন বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত এখনো হাতে পাইনি। লোকমুখে ঘটনাটি আমি শুনেছি। তবে কেন্দ্রের কয়েকজনের সাথে আমার কথা হয়েছে। তারা বিষয়টি অবগত নয়। তবে এই আদেশ সত্য হলে কি করবেন এমন প্রশ্নের জবাবে বলেন, ঘটনা সত্যি হবার কথা নয়। আর সত্যি হলে আমার কি করার আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //