ঈগলের এজেন্ট হলে ঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি

নির্বাচনে প্রতিবন্ধকতা নিয়ে লক্ষ্মীপুর-২ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম বলেছেন, নৌকা প্রতীকের প্রার্থী একটি ভিডিওতে বলেছেন স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে সহযোগিতা করবেন। কিন্তু নৌকার কর্মীরা আমার লোকজনের উপর হামলা চালাচ্ছে। আমার এজেন্ট হলেই ৭ জানুয়ারির পর দেখে নেওয়ার হুমকি দিচ্ছে। ঘর জ্বালিয়ে দেওয়ারও হুমকি দেওয়া হয়েছে। আমি কর্মীদেরকে বলেছি, কারো ঘর জ্বালিয়ে দিলে, আমি ঘর করে দেবো।

আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় সেলিনা ইসলাম লক্ষ্মীপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে এসব বিষয় জানান তিনি।

এরআগে তিনি দুপুরে আনুষ্ঠানিকভাবে রায়পুর পৌরসভার লেংড়া বাজার এলাকায় নির্বাচনী প্রচারণা শুরু করেন। সেখানে দুর্বৃত্তরা তার কর্মীদের উপর হামলা করেছে বলে জানিয়েছেন তিনি। এসময় এক কর্মীকে মারধর করে আহত করা হয়েছে বলে দাবি করেন তিনি। তবে আহতের নাম-পরিচয় জানায়নি।

এসময় তিনি আরও বলেন, আমি শতভাগ আশাবাদী এ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দর হবে। প্রতিবন্ধকতা আমার কাছে কখনো মনে হয়নি। এটা আমি অনুভব করি না। মনোনয়নপত্রে মামলার ঘরে টিক চিহ্ন না দেওয়ায় আমার প্রার্থিতা বাতিল হয়েছিলো। নির্বাচন কমিশনে আপিল করেও তা ফিরে পায়নি। পরে উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থিতা ফিরে পাই। এসব করতে গিয়ে আমার ২৫ দিন সময় নষ্ট হয়েছে। এতে নির্বাচনী এলাকায় আসতে আমার সময় লেগেছে। কিন্তু আমার লোকজন এরআগে থেকেই কাজকর্ম শুরু করেছে। এরমধ্যেই নৌকার কর্মীরা আমার লোকজনের উপর হামলা চালিয়েছে। প্রচারণার মাইক-গাড়ি ভাঙচুর করেছে। লোকজনকে ধরে এনে নৌকার প্রার্থীর কার্যালয়ে রাত ১০টা পর্যন্ত বসিয়ে রাখা হয়েছে। মাইক্রো দিয়ে গিয়ে ছাত্রলীগের ১০-১৫ জন লোক আমার কর্মীদের হুমকি দিয়ে আসছে। দলের প্ল্যাটফর্মে থেকে নির্বাচন আর স্বতন্ত্রে নির্বাচন ভিন্ন বিষয়। আপনি যদি শক্তিকে অপব্যবহার করেন, এটিকে আমি প্রতিদ্বন্দ্বী হিসেবে মনে করছি, অন্য কিছু না।

সেলিনা ইসলাম বলেন, আমার স্বামী কাজী শহীদ ইসলাম পাপুল লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ছিলেন। পাপুল দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার। তিনি যখন এমপি ছিলেন তখন বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়নের ছোট ভাই আদনান চৌধুরীকে ব্যক্তিগত সহকারী রাখা হয়েছিলো। আদনান তখন পাপুলের সই জালিয়াতিতে ধরা পড়লে আদনানকে বাদ দিয়ে দেওয়া হয়। পরে পাপুলকে নিয়ে কোনদিক থেকে ষড়যন্ত্রগুলো হয়েছে তা সবাই জানে। আমরা বিদেশ থেকে শত শত কোটি টাকা দেশে এনেছি। সেই টাকার কর দিয়েই আমি প্রবাসী কোটায় সিআইপি হয়েছি। নির্বাচনকালীন সেসব বিষয়ে কথা বলতে চাচ্ছি না।

সংবাদ সম্মেলনে সেলিনার সঙ্গে কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য শেখ ফয়েজ উল্ল্যাহ শিপন উপস্থিত ছিলেন। তিনি সেলিনার প্রধান নির্বাচন সমন্বয়ক হিসেবে কাজ করছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন জানান, নির্বাচনী পরিবেশ নষ্ট করতে ঈগলের প্রার্থী ভিত্তিহীন অভিযোগ করেছেন। এরকম কোনো ঘটনার সাথে আমার কর্মীরা জড়িত নন।  

স্বতন্ত্র প্রার্থী সেলিনা কুয়েতে দণ্ডপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী। তিনি কুমিল্লার মেঘনা আসনের সংরক্ষিত নারী সংসদ সদস্য। বর্তমানে লক্ষ্মীপুর-২ আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন তিনি।

উল্লেখ্য, নির্বাচনের মাঠে নৌকা প্রতীকের প্রার্থী নয়নের স্ত্রী রুবিনা ইয়াছমিন লুবনা (তরমুজ), জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ (লাঙল), জাসদের মো. আমির হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আবদুল্লাহ আল মাসুদ (পাট), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান (ডাব), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. ফরহাদ মিয়া (হাত ঘড়ি), মুক্তিজোটের মো. ইমাম উদ্দিন সুমন (ছড়ি) ও এএফ জসিম উদ্দিন আহমেদ (ট্রাক) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //