ভোটে কারচুপি হলে দায়িত্বরতদের চাকুরিচ্যুত করা হবে: ইসি

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক ও গোয়েন্দা বাহিনী মাঠে থাকবে। নির্বাচনী পরিবেশ সুষ্ঠু-সুন্দর রাখতে সকল আচরণ-বিধি মেনে চলতে হবে। যাতে সকলকে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট উপহার দিতে পারি। ভোটে কোন অনিয়ম-কারচুপি হলে দায়িত্বরতদের শুধু বরখাস্ত নয়, চাকুরিচ্যুত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

তিনি বলেন, উৎসবমুখোর পরিবেশে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে নির্বাচন কমিশন সব ধরনের পদক্ষেপ নিয়েছে। স্বচ্ছ ভোট প্রয়োগে কমিশন জিরোটলারেন্স ঘোষণা দিয়েছে। এর ব্যত্যয় ঘটলে কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই। 

আজ বুধবার (২৭ ডিসেম্বর) পটুয়াখালী জেলা প্রশাসন দরবার হলে পটুয়াখালীর চারটি এবং বরগুনার দুইটি সাংসদীয় আসনের সকল প্রার্থীদের সঙ্গে আলোচনা সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব পালন করছে কমিশন। আদেশ অনুযায়ী রিটার্নিং অফিসারকে সার্বিকভাবে সহায়তা করে- নির্বাচন কমিশন, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টরা। বর্তমান নির্বাচন কমিশনের অধিনে আগে যে সকল র্নিবাচন অনুষ্ঠিত হয়েছে, তা স্বচ্ছ এবং গ্রহণযোগ্য ছিল। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সামগ্রিক কার্যক্রম আরও সুন্দর ও স্বচ্ছ করতে কমিশন বদ্ধপরিকর। তাই সকল দায়িত্বরতকে নিরাপেক্ষভাবে কাজ করতে হবে। 

তিনি আরও বলেন, প্রার্থীরা প্রতিপক্ষ দলগুলোর সঙ্গে হানাহানি, সংঘর্ষ বাধিয়ে ভোটের মাঠে ভয়ভীতি সৃষ্টি ও ভোট প্রয়োগে জালিয়াতির আশ্রয় নেন, এসব খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় ভোটারদের মাঝে অনিহা লক্ষ্য করা গেছে। তাই ভোটারদেরকে নিরাপদ ও  নির্ভয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদানের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে আমাদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //