বরিশালে স্বতন্ত্র প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ

বরিশাল-৫ সদর আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক শামীমের কর্মীরা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছেন বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন। তার অভিযোগ নৌকার কর্মীরা তার (রিপন) প্রচার-প্রচারণায় বাধা, এমনকি তাকে হত্যার হুমকি দিচ্ছেন।

আজ বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন এসব অভিযোগ করেন। 

রিপন বরিশাল সদর আসনে ‘ট্রাক’ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংবাদ সম্মেলনে সালাউদ্দিন রিপন বলেন, নৌকার কর্মীরা আমার নির্বাচনী প্রচার মাইক ভাঙচুর করেছে। আমার কর্মীদের মারধর করছেন। তারা চাইছে আমি যেন নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়াই। তাদের কর্মকাণ্ডে দিন দিন বরিশালে নির্বাচনের পরিবেশ বিনষ্ট হচ্ছে।

তিনি বলেন, ২৬ ডিসেম্বর বিকেলে বুখাইনগর মাধ্যমিক বিদ্যালয় মাঠে উঠোন বৈঠক শেষে ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক নুরুল ইসলাম মাস্টারের নেতৃত্বে নৌকার সমর্থকরা আমাকে লাঞ্ছিত করেন। তারা আমাকে হত্যার হুমকি দেন। আমার নেতাকর্মীদের মারধর করেন। এর আগে ২৪ ডিসেম্বর বিকেলে নৌকা প্রতীকের কর্মী রেজানুর রহমান নিয়ন আমার এক নারী কর্মীকে শ্লীলতাহানির চেষ্টা করেন। আমার কর্মীদের মারধরও করেন। এতে আমার কর্মী নাজমুল ও আরিফ হোসেন গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। একই দিন ২২ নম্বর ওয়ার্ডে আমার প্রচারণার মাইক ভাঙচুর করেন, পোস্টার ছিঁড়ে ফেলেন। এমনকি পুরো সংসদীয় আসনে যেসব স্থানে আমার পোস্টার টানানো হয় তা নৌকার কর্মীরা কেটে-ছিঁড়ে ফেলেছেন।

তিনি বলেন, প্রতিটি ঘটনা আমি তাৎক্ষণিক প্রশাসন, নির্বাচন অনুসন্ধান কমিটিকে জানিয়েছি। বুধবার রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছি। আমি চাই সুষ্ঠু পরিবেশে ভোটের মাধ্যমে সদর আসনের জনপ্রতিনিধি নির্বাচিত হোক। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচনের পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করছেন। এভাবে চলতে থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না। 

তবে অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক শামীম। তিনি বুধবার দুপুরে নগরীর ফজলুল হক এভিনিউ সড়কে গণসংযোগকালে সাংবাদিকদের বলেন, নৌকার কর্মীদের ওপর যেসব অভিযোগ তোলা হচ্ছে তা মিথ্যা ও মনগড়া। কেউ বলতে পারবে না আমি কারো সাথে খারাপ ব্যবহার করেছি, সন্ত্রাস করেছি। মূলত কোনো কোনো প্রার্থী বাড়তি সুবিধা পেতে এমন মনগড়া অভিযোগ তুলছেন।

এ প্রসঙ্গে বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপনের দেওয়া অভিযোগ পেয়েছি। তদন্ত করে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //