দল নয়, প্রার্থী দেখে ব্যবস্থা: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, দল দেখে নয়, প্রার্থী দেখে সকল অভিযোগের ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেয়ে ভোট দিতে পারে সেই পরিবেশ তৈরিতে নির্বাচন কমিশন কাজ করছে। ভোট সুষ্ঠু করতে দেশের বিভিন্ন জেলায় আমরা যাচ্ছি, প্রার্থীদের সাথে মতবিনিময় করছি।  

আজ শুক্রবার (২৯ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার ও সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে এসব কথা বলেন তিনি। 

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিটি স্তরেই কাজ করছে জানিয়ে ইসি বলেন, অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ভোটের পরিবেশ নষ্ট হওয়ার কোনো সুযোগ নেই। যে প্রার্থীই আচরণবিধি ভঙ্গ করবে তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি আসনে নির্বাচন অনুসন্ধান কমিটি রয়েছে। তারা অভিযোগগুলো তদন্ত করছেন। অপরাধের ধরন বুঝে প্রার্থীদের সাজা দেয়ার কথাও জানান তিনি। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে কমিশনের সকল ধরনের প্রস্তুতি রয়েছে। সবার সমন্বয়ে কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, ডিআইজি রংপুর রেঞ্চ আব্দুল বাতেন, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ প্রিজাইডিং অফিসার ও সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীগণ উপস্থিত ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট ৩টি আসনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ১৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //