নওগাঁ-২ আসনের নির্বাচন স্থগিত

নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে ইসি ভবনে সংবাদ সম্মেলনে অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এই তথ্য জানান।

তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর ৮ দিন আগে নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মারা যান।

তিনি বলেন, তিনি (আমিনুল হক) একজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী মত্যুবরণ করলে রিটার্নিং কর্মকর্তা গণপ্রতিনিধিত্ব আদেশের ১৭ অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন স্থগিত করবেন। পরে এই আসনে নতুন করে তফসিল ঘোষণা করা হবে। ।

প্রথমে ইসি মনোনয়নপত্র বাতিল করায় হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার সাবেক মেয়র আমিনুল। গত বৃহস্পতিবার তাকে ঈগল প্রতীক বরাদ্দ দেয়া হয়। পরদিনই তার মৃত্যু হলো।

আমিনুলের ছেলে আছিফুল হক তার বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মামলার শুনানিতে অংশ নিতে ২৫ ডিসেম্বর ঢাকায় যান আমার বাবা। এরপর থেকেই অসুস্থ হয়ে পড়েন তিনি। ২৬ ডিসেম্বর রাতে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এদিন ভোরে মারা যান তিনি।

উল্লেখ্য, ২০০৬ সালে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন আমিনুল। জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তিনি। এছাড়া ১৯৮৬ থেকে ২০০৬ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের একাধিকবার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এই বর্ষিয়ান রাজনীতিবিদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //