বরিশালে জনসভায় পঙ্কজ-শাম্মী গ্রুপের সংঘর্ষ, একজনের মৃত্যু

বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দেওয়া বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য পঙ্কজ নাথ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে এর মধ্যে একজনকে মৃত ঘোষণা করা হয়। 

আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভার মাঠে দুপক্ষের সংঘর্ষের মধ্যে এ ঘটনা ঘটে।

তবে তিনি মারামারিতে আহত হয়ে মারা গেছেন কিনা- তাৎক্ষণিক তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বরিশাল-শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কবিরউদ্দিন।

নিহত সিরাজ সিকদার বরিশালের হিজলা উপজেলার কুড়ালিয়া গ্রামের বাসিন্দা কোব্বাত সিকদারের ছেলে।

সিরাজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, মৃত সিরাজকে যিনি হাসপাতালে নিয়ে এসেছেন তিনি জানিয়েছেন- সিরাজ জনসভার মাঠে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেছে।

তবে তদন্ত সাপেক্ষে এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে প্রাণ হারানো সিরাজ সিকদারকে নিজেদের অনুসারী কর্মী বলে দাবি করছে পঙ্কজ নাথ ও শাম্মী পক্ষ।

এ ঘটনার জন্য শাম্মী গ্রুপকে দায়ী করে মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ভুট্টো মোল্লা বলেন, আমরা মিছিল নিয়ে জনসভাস্থলে ঢুকছিলাম। আগে থেকে অবস্থান নেওয়া শাম্মীর অনুসারীরা বোতল নিক্ষেপ শুরু করে। এসময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন লাঠি দিয়ে পিটিয়ে সিরাজসহ ১৫ জনকে আহত করা হয়। এর মধ্যে সিরাজ নিহত হয়েছেন।

অপরদিকে শাম্মীর অনুসারী হিজলা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর মোর্শেদ বলেন, আমরা আগে থেকেই জনসভাস্থলে ছিলাম। পঙ্কজ নাথের অনুসারীরা প্রবেশ করে মারামারি শুরু করে। এসময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। তখন নিচে পড়ে গিয়ে সিরাজ অসুস্থ হয়ে পড়ে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ বলেন, আমার লোকজন যখন জনসভা মাঠে প্রবেশ করে তখন হামলা হয়েছে। জনসভা মাঠে লাঠি ও রড কোথায় পেল? পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।

শাম্মী আহম্মেদ বলেন, সিরাজ কৃষক লীগের ওয়ার্ড সভাপতি। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কোনো লোক তার (পঙ্কজ) সঙ্গে নেই। আওয়ামী লীগের সবাই ঐক্যবদ্ধ। তাদের ওপর হামলা হয়েছে। এতে সিরাজ নিহত হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //