শেরপুর জেলা বিএনপির সম্পাদকসহ ৭০ জনের বিরুদ্ধে মামলা

শেরপুরে নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ, পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীসহ ৭০ জনের নামে শেরপুর সদর থানায় মামলা করেছে পুলিশ। 

এ ঘটনায় হযরত আলীসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের আজ বুধবার (৩ জানুয়ারি) দুপুরে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গতকাল মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার চরপক্ষিমারী ইউনিয়নের হরিণধরা বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলেন- শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী, শেরপুর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন,  বলাইরচর ইউনিয়ন বিএনপির সাবেক আহ্বায়ক মো. বাদল হোসেন, যুগ্ম আহ্বায়ক মো. আতাউর রহমান,  চরপক্ষ্মীমারি ইউনিয়ন সদস্য সচিব মো. জীবন মিয়া, যুগ্ম আহ্বায়ক মো. মন্জু মিয়া।

এ বিষয়ে শেরপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলম জানান, তারা নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ করছিলেন এবং নাশকতার পরিকল্পনা করছিলেন। এমন খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ অভিযান চালায়। তারা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের উপর ককটেল নিক্ষেপ করেন। এসময় পুলিশ পাল্টা গুলি ছুড়ে। অনেকে পালিয়ে গেলেও হযরত আলীসহ সাতজনকে আটক করা হয়।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক জানান, ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে আমরা অভিযান চালালে বিএনপি নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ১৭ রাউন্ড শর্টগানের গুলি ও ৩ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়। এসময় চারজন পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০ জনকে অজ্ঞাত নামা আসামি করে মোট ৭০ জনের নামে শেরপুর সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও শহর বিএনপির সভাপতি প্রভাষক মামুনুর রশিদ পলাশ বলেন, আমরা আগামী নির্বাচনে জনগণ যেন ভোট না দেয় সেই প্রচারণার জন্য লিফলেট বিতরণের প্রস্তুতি নিচ্ছিলাম। তার আগেই রাস্তায থেকে আমাদের নেতা সাধারণ সম্পাদক হযরত আলীসহ আট জনকে গ্রেপ্তার করে পুলিশ। ককটেল বিস্ফোরণ তো দূরের কথা আমাদের হাতে লিফলেট ছাড়া কোন কিছুই ছিল না। আমাদের মূল কাজ হচ্ছে সাধারণ মানুষকে বুঝিয়ে নির্বাচন বিমুখ করা। কোনো সহিংসতা করা আমাদের কাজ নয়। পুলিশ আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে মামলা করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //