ধামরাইয়ে বিএনপির মিছিলে বাধা: পুলিশের গাড়ি ভাংচুর, আটক ৩

বিএনপির ডাকা অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে ধামরাই উপজেলার কালামপুর বাজারে উপজেলা বিএনপির মিছিলে বাধা দেওয়ায় পুলিশের একটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশের এক সদস্য আহত হন বলে জানা গেছে। এ ঘটনায় বিএনপির তিন কর্মীকে আটক করেছে বলে ধামরাই থানা পুলিশ নিশ্চিত করেছে।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৭টার দিকে উপজেলার সুতিপাড়া ইউনিয়নের কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক সড়কের কালামপুর বাজারে এ হামলার ঘটনা ঘটে। আহত সহকারী উপ-পরিদর্শকের নাম আব্দুস ছোবহান। তবে আটকদের নাম ও পরিচয় জানায়নি পুলিশ। 

বিএনপি নেতাকর্মীরা জানায়, অসহযোগ আন্দোলনের সমর্থনে কালামপুর আমাতন নেছা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করে। সেখানে ৭০০-৮০০ নেতাকর্মী অংশ নেয়।

বিএনপির অপর একটি অংশের ৩০-৪০ জন নেতাকর্মী লিফলেট বিতরণের জন্য বাজার বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেয়। এসময় পুলিশ তাদের বাধা দেয় ও কয়েকজনকে আটক করে। এ ঘটনায় নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়। এসময় অপর মিছিলটি থেকে ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের একটি পিকআপ ভ্যান ভাংচুর করে। তাদের ছোঁড়া ইটপাটকেলের আঘাতে পুলিশের এক সদস্য আহত হন।

ধামরাই পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান আতিক বলেন, তমিজ উদ্দিনের নেতৃত্বে আমরা শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে যাচ্ছিলাম। তখন সেখানে থাকা ৫-৭ জন পুলিশ আমাদের ওপর হামলা করে ওই সময় আমাদের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়। এতেই ওই ঘটনা ঘটে।

ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াসিন ফেরদৌস মুরাদ বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনে সবাইকে সংযুক্ত করতে বিভিন্ন কর্মসূচি পালন করছি। কিন্তু কোনো কারণ ছাড়াই পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয় আমাদের নেতাকর্মীদের আটক করে।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, বিএনপি মিছিল থেকে হামলা করে পুলিশের গাড়ি ভাংচুর করা হয়। এতে এএসআই ছোবহান আহত হন। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। বিস্তারিত পরিচয় পরে জানানো হবে। এ ঘটনায় জড়িতদের আটকে অভিযান চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //