দুর্গম ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে হেলিকপ্টারে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গামাটির দুর্গম ‘হেলিসর্টি’ ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে হেলিকপ্টারে।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল থেকে রাঙ্গামাটির ১৮টি দুর্গম হেলিসর্টি ভোটকেন্দ্রের মধ্যে বাঘাইছড়ি, বরকল, জুরাছড়ি ও বিলাইছড়ি উপজেলার ১৪টি কেন্দ্রে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে নির্বাচনী মালামালসহ নির্বাচনে দায়িত্বেপালনকারী কর্মকর্তাদের পৌঁছে দেয়া হচ্ছে। আগামীকাল আরও ৪টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারে করে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানিয়েছে, রাঙ্গামাটির দশ উপজেলার ২১৩টি ভোটকেন্দ্রের মধ্যে ১২৯টি কেন্দ্রকে ‘গুরত্বপূর্ণ’ ভোটকেন্দ্র হিসেবে বিবেচনা করা হচ্ছে। এরমধ্যে ১৮টি হেলিসর্টি ভোটকেন্দ্রও রয়েছে। নির্বাচনী দায়িত্বপালন শেষে ১৮টি ভোটকেন্দ্রের নির্বাচনী কর্মকর্তা ও ভোটগ্রহণকর্মীরা ৮ জানুয়ারি নির্বাচনী সরঞ্জাম নিয়ে হেলিকপ্টার যোগেই ফিরবেন।

রাঙ্গামাটির ২১৩টি ভোটকেন্দ্রের মধ্যে দুর্গম এলাকার ১৮টি কেন্দ্র ‘হেলিসর্টি’ অর্থাৎ এই ১৮টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও নির্বাচনকর্মীদের যেতে হয় হেলিকপ্টারের মাধ্যমে। ১৮টি হেলিসর্টি ভোটকেন্দ্রের আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা বাঘাইছড়িতে ছয়টি, বরকল উপজেলায় দুটি, জুরাছড়ি উপজেলায় সাতটি ও বিলাইছড়ি উপজেলায় তিনটি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গামাটি জেলায় ২০৩টি ভোটকেন্দ্র থাকলেও দ্বাদশে ১০টি ভোটকেন্দ্র বেড়েছে। ২১৩টি কেন্দ্রে ভোটকক্ষ থাকবে এক হাজার ১২১টি।

রাঙ্গামাটি জেলাপ্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, হেলিসর্টি ১৮টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও ভোট কর্মকর্তাদের পাঠানো কাজ শুরু হয়েছে। আজ ১৮টি কেন্দ্রের মধ্যে ১৪টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও ভোট কর্মকর্তাদের পাঠানো হয়েছে। বাঘাইছড়ির দুইটি এবং বিলাইছড়ির দুইটি হেলিসর্টি ভোটকেন্দ্রে আগামীকাল শুক্রবার নির্বাচনী সরঞ্জাম ও ভোট কর্মকর্তাদের পাঠানো হবে।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গামাটির ১০ উপজেলার দুই পৌরসভাসহ মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৩১৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫০ হাজার ৯৪৪ এবং নারী ভোটার সংখ্যা ২ লাখ ২৮ হাজার ৩৭৩ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //