ঝিনাইদহের উন্নয়নে জাহেদী পরিবার

ঝিনাইদহ-২ আসনের ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে হরিণাকুন্ডু সফরকালে স্থানীয় বাসিন্দারা উন্নত অবকাঠামোর একটি মসজিদ নির্মাণের জন্য অনুরোধ করেন। তিনি সাথে সাথেই সেখানে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ আধুনিক সব ব্যবস্থাসম্পন্ন একটি মসজিদ নির্মাণের ঘোষণা দেন।

মুসল্লিদের কষ্ট লাঘবে হরিণাকুন্ডু বাজারে অবস্থিত জরাজীর্ণ জামে মসজিদটিকে পুনর্নির্মাণ ও আধুনিকায়নে বাছাই করা হয় এবং মসজিদ কমিটি ও মুসল্লিদের মতামত নিয়ে মসজিদ পুনর্নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দীর্ঘদিন নিরবচ্ছিন্ন কাজের পর ২০১৯ সালে মসজিদটির উদ্বোধন করা হয়।

এলাকার মুসল্লিদের নিয়ে পুনর্নির্মিত মসজিদটির শুভ উদ্বোধন করেন ভাষা সৈনিক মো. জাহিদ হোসেন মুসা ও তার পরিবারের সদস্যরা।

মসজিদে আগত মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে মুসা মিয়া আবেগআপ্লুত হন এবং এই ধরনের উন্নয়নমূলক কাজ অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। নামাজ ও দোয়া মাহফিলের মাধ্যমে মসজিদটির কার্যক্রম পুনরায় চালু হয়।

এছাড়া জাহেদী পারিবারের উদ্যোগে ২০২২ সালের ৬ ফেব্রুয়ারি ঝিনাইদহ সদর হাসপাতালে ২টি জীবন রক্ষাকারী ভেন্টিলেশন সিস্টেম প্রদান করা হয়।

অত্যাধুনিক এই ভেন্টিলেশনের মাধ্যমে করোনা আক্রান্ত ঝুঁকিপূর্ণ রোগীদের সুচিকিৎসা প্রদান করাসহ আইসিইউ সেবা প্রদান করা সম্ভব হয়। এ উপলক্ষে হাসপাতাল মিলনায়তনে এক আলোচনাসভার আয়োজন করা হয়।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. শুভ্রা রানী দেবনাথ, অতিরিক্ত জেলা প্রশাসক রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার, জাহেদী পরিবারের সদস্য মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদী ও এম.এ. লতিফ শাহরিয়ার জাহেদী প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //