রাজশাহীতে ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ, বোমা উদ্ধার

রাজশাহী জেলার বাগমারা এলাকায় বাগমারায় ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ হয়েছে এবং তানোরে জনসভা স্থল থেকে বোমা উদ্ধার করা হয়েছে। 

জানা যায়, রাজশাহীর বাগমারার গনিপুর ইউনিয়নে ভোটকেন্দ্র হিসেবে নির্ধারিত একটি বিদ্যালয়ের অফিসকক্ষে ককটেল হামলার ঘটনা ঘটেছে। এতে জানালার কাচ ভেঙে কক্ষের কিছু আসবাব ও বইপত্র পুড়ে গেছে।

গতকাল বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাতে আক্কেলপুর উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি ককটেলসদৃশ বস্তু উদ্ধার করেছে।

এর আগেও বিদ্যালয়টি ভোটকেন্দ্র ছিল। তবে এ ধরনের ঘটনা ঘটেনি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসেন বলেন, রাত দুইটার পর ঘটনাটি ঘটেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ওই এলাকা ঘিরে রেখেছে।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা উপজেলার গনিপুর ইউনিয়নের আক্কেলপুর উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রের অফিসকক্ষে ককটেল ছুড়ে মারে। জানালার কাচ ভেঙে ভেতরে আগুন ধরে যায়। এতে সেখানে থাকা বইপত্র পুড়ে যায়। এসময় বিকট শব্দ শুনে লোকজন ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। যাওয়ার সময় বিদ্যালয়ের ফটকে দুটি ককটেলজাতীয় বস্তু ফেলে যায়। 

পরে স্থানীয় লোকজন জাতীয় জরুরি সেবার নম্বরে (৯৯৯) ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। পুলিশ সেখান থেকে দুর্বৃত্তের ফেলে যাওয়া একটি মানিব্যাগ উদ্ধার করে এবং ককটেলসদৃশ বস্তু দুইটি ঘিরে রাখে। 

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার বলেন, বিদ্যালয়ের জানালার কাচ ভেঙে গেছে। আইপিএসের ব্যাটারির ক্ষতি হয় এবং বইপুস্তক পুড়ে যায়। বিদ্যালয়ের ফটক থেকে উদ্ধার করা ককটেলসদৃশ বস্তু দুটি নিষ্ক্রিয় করার জন্য বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

এদিকে তানোর পৌরসভা এলাকার গোল্লাপাড়া মাঠে স্বতন্ত্র প্রার্থী কাঁচি মার্কা প্রতীকের গোলাম রাব্বানীর জনসভা স্থলের একটি দোকান ঘর থেকে একটি বোমা উদ্ধার করে ফাঁকা স্থানে বিস্ফোরণ ঘটিয়েছে র‌্যাব-৫ এর একটি দল। 

র‌্যাব-৫ জানিয়েছে, বৃহস্পতিবার বিকাল ৪টায় নির্বাচনী জনসভায় চলাকালীন সময় একটি দোকানের পাশে একটি বোতলে আইইডি সদৃশ সার্কিট বাধা বোতল পাওয়া যায়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ সদর কোম্পানি এর একটি চৌকস অপারেশনাল দলের উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদের নেতৃত্বে দ্রুত ঘটনা স্থালে পৌঁছে সার্কিট লাগানো (IED) সাদৃশ্য বস্তুকে পরীক্ষা নিরীক্ষা করে দ্রুততার সাথে বোম ডিস্পোজাল দল তানোর পৌরসভার গোল্লাপাড়া বাজারের কাছে ফাঁকা মাঠে রাত সাড়ে ৮টা নিষ্ক্রিয় করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //