নওগাঁয় আচরণবিধি লঙ্ঘনের দায়ে এমপির ভাগ্নেকে জরিমানা

দ্বাদশ সংসদ নির্বাচনে নওগাঁ-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদারের ভাগ্নে সাঈদ হাসান তরফদারকে (শাকিল) নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তিনি মহাদেবপুর সদর ইউপি চেয়ারম্যান।

গতকাল শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১১ টার দিকে মহাদেবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আরা ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করেন।

স্থানীয় বাসিন্দারা জানায়, গত ১১ টার দিকে একটি প্রাইভেট কার নিয়ে এমপির ভাগ্নে সাঈদ তরফদার উপজেলার অলঙ্কাপুর গ্রামে আসেন। এসময় গ্রামের বিভিন্ন বয়সী ভোটারদের সাথে কথা বলছিলেন। মানুষের সংখ্যা বাড়তে থাকলে উত্তেজনা শুরু হয়। একপর্যায়ে কিছু টাকা খড়ের গাদার পাশে পড়েছিল। এরপর তাকে জনতার তোপের মুখে পরতে হয়। খবর পেয়ে পুলিশ প্রশাসনসহ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে যান।

সহকারী কমিশনার রিফাত আরা বলেন, নির্বাচন কমিশনের বেধে দেওয়া প্রচারণার সময় পার হওয়ার পরও সাঈদ হাসান নামে ওই ব্যক্তি এলাকায় প্রচার চালাচ্ছিলেন। তিনি স্বতন্ত্র প্রার্থী ছলিম তরফদারের সমর্থক।

তিনি আরো বলেন, ভোটারদের মাঝে টাকা বিতরণ করতে গিয়ে জনগণের তোপের মুখে পরেছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। তবে সেখানে গিয়ে টাকা বিতরণের কোন প্রমাণ পাওয়া যায়নি। স্থানীয়রাও ওই ধরনের কোন প্রমাণ দিতে পারেননি। তবে তিনি সেখানে প্রচার-প্রচারণা চালিয়েছেন এর প্রমাণ মিলেছে। এজন্য তাকে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //