কক্সবাজারে পুলিশ-বিএনপির সংঘর্ষে গুলিবিদ্ধ ৫

কক্সবাজারের পেকুয়ায় নির্বাচনবিরোধী মিছিলকে কেন্দ্র করে বিএনপি সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ হন বিএনপির ৫ জন সমর্থক।

আহতরা হলেন- উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট, যুবদল নেতা জয়নাল, ছাত্রদল নেতা রিফাত, তাহিনুল করিম ও মো. সাকিব। তাদের মধ্যে জয়নাল ও রিফাতের অবস্থা আশঙ্কাজনক।

গতকাল শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যার দিকে উপজেলা সদরের সিকদার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলের দিকে উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুটের নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে নির্বাচনবিরোধী মিছিল করে। এসময় মিছিল থেকে পুলিশের ওপর হামলা করেন অস্ত্রধারীরা। এতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। একপর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ গুলি ছোড়ে। এসময় পাঁচজন গুলিবিদ্ধ হন।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মুজিবুর রহমান বলেন, গুলিবিদ্ধদের মধ্যে জয়নাল ও রিফাত নামের দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

পেকুয়া উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শাহনেওয়াজ আজাদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচনবিরোধী মিছিল করছিলাম। এসময় পুলিশ অহেতুক আমাদের ওপর গুলি চালিয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ বলেন, বিএনপির নেতাকর্মীরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে পুলিশের ওপর হামলা করেন। পুলিশ আত্মরক্ষার জন্য ফাঁকা গুলি ছোড়ে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //