যশোর-১ স্বতন্ত্র প্রার্থী লিটনের ভোট বর্জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর ৮৫/১ শার্শা আসনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে ৫৫টি কেন্দ্র দখলের অভিযোগে এনে ভোট বর্জন করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের আশরাফুল আলম লিটন।

আজ রবিবার (৭ জানুয়ারি) সকাল ১১ টায় বেনাপোল মাদ্রাসা কেন্দ্রের পাশে তার নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন লিটন।

সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের বিরুদ্ধে কেন্দ্র দখলের পাশাপাশি ভোটে প্রভাব বিস্তার, ট্রাকের এজেন্টকে মারপিট, বের করে দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলেন।

তিনি বলেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ করা হয়েছে সকাল ৮ থেকে সাড়ে ৮ টার মধ্যে সেই নির্বাচন নিয়ে বেশিদূর যাওয়ার ইচ্ছা এবং ধৈর্য কোনটাই আমার নেই। আমার ৯ এজেন্টকে মারপিট করা হয়েছে। অধিকাংশ কেন্দ্রের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোটার ও কর্মীদের হুমকি ধমকি দেওয়া হচ্ছে। ৫৫টি কেন্দ্র দখল করে নেওয়া হয়েছে।আমাদের দুর্ভাগ্য একটি কেন্দ্রে ভোটার গেলে তাকে কাঁদতে কাঁদতে ফিরে আসতে হচ্ছে। পুলিং এজেন্টদের বের করে দিয়েছে। বলার পরও কেউ কোন সহযোগিতা করে নাই। কোন কেন্দ্রে নির্বাচনের কোন পরিবেশ নাই। ভোটারদের উপস্থিতিও নাই। একজন দুইজন করে ভোটার যাচ্ছে তারপরও ভোটারদের ফিরিয়ে দিচ্ছে। ভোট খেলার এই উৎসব যারা নষ্ট করছে। আজকে ভোটের মাঠে মানুষ প্রাণ খুলে ভোট দিতে যাবে। আজ আমরা পক্ষান্তরে বিএনপি জামাতের যে ইচ্ছা ভোটবিহীন নির্বাচন, দুর্নীতিযুক্ত নির্বাচন এবং এই সরকারের আমলে একটি ভালো নির্বাচন হতে পারে না। পক্ষান্তরে আমরা তাই প্রতিষ্ঠা করছি। এটা আমাদের জন্য অত্যন্ত কষ্টের এবং লজ্জার। হয়ত ১০ শতাংশ ভোট পড়বে। কিন্তু তারা ৫০ শতাংশ ভোট দেখানোর প্রক্রিয়া চালাচ্ছে। 

তিনি বলেন, নির্বাচন আসে নির্বাচন যায়। মনে রাখতে হবে ভোটাররা কিন্তু আমাদের আপনজন, সবাই আমাদের প্রতিবেশী। তাদের অসম্মান এবং আঘাত এটা আমি কখনো মেনে নিতে পারি না। এই নির্বাচন অর্থহীন এবং এই নির্বাচন কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারেনা। তিনি দুঃখের সাথে বলেন সবার আগে দেশ আর সেই দেশ প্রশ্নবিদ্ধ হবে এটা আমাদের জন্য দুর্ভাগ্য। আমার (লিটন) স্ত্রী, ভগ্নীপতি ও ভাগ্নি জামাই ভোট দিতে গেলে তাদেরকে মারপিট করা হয়েছে।

এ প্রসঙ্গে যশোর অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন বলেন, কিছু কিছু কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //