জাল ভোট ধরতে গিয়ে স্বতন্ত্র প্রার্থী লাঞ্ছিত, সাংবাদিকসহ আহত ৪

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান জাল ভোট ধরতে গিয়ে নৌকা সমর্থকদ্বারা অবরুদ্ধ ও লাঞ্ছিত হয়েছেন। এ সময় ছবি তুলতে গিয়ে হামলার শিকার হয়েছেন স্থানীয় তিন সাংবাদিক।

আজ রবিবার (৭ জানুয়ারি) দুপুরের দিকে উপজেলার পূর্ব সারডুবি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন- আনন্দ টিভির জেলা প্রতিনিধি আবদুর রহিম, স্থানীয় মাসুদ বাবুসহ আরও এক সাংবাদিক।

পুলিশ ও স্থানীয়রা জানান, রবিবার দুপুরে পূর্ব সারডুবি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটের অনিয়মের খবর পেয়ে লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ওই কেন্দ্রে যান। এসময় নৌকার প্রার্থীর সমর্থকরা তাকে অবরুদ্ধ করে রাখেন। পরে খবর পেয়ে সাংবাদিকরা সেখানে উপস্থিত হলে তাদের ওপর আক্রমণের ঘটনা ঘটে। এ সময় গাড়ির চালকসহ তিন সাংবাদিক আহত হন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

এবিষয়ে হাতীবান্ধা থানার সাইফুল ইসলাম জানান, বিষয়টি শোনার পরেই সেখানে পুলিশ-বিজিবি সদস্যসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত হয়। তবে কি কারণে এমন হয়েছে তা এখনও জানা যায়নি।

এদিকে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন, লালমনিরহাট-২ আসনের জাতীয় পার্টি (লাঙ্গল) প্রার্থী দেলোয়ার হোসেন এবং লালমনিরহাট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জাবেদ হোসেন বক্কর (ঈগল পাখি)।

এদিকে সদর উপজেলার হারাটি ইউনিয়নের কাজীর চওড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে আমিনুল ইসলাম খান নামে সাবেক এক ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ। স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার ছেড়া ও ভোটারদের পছন্দের প্রার্থীকে ভোট দিকে বাধ্য করার অভিযোগে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 সদর থানার ওসি ওমর ফারুক জানান, প্রার্থীর পোষ্টার ছেড়া ও ভোটারদের ভোট দেওয়ায় বাধ্য করার অভিযোগে তাকে আটক করা হয়েছে।

এছাড়াও গতকাল শনিবার (৬ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় জেলার হাতিবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর এলাকার মাস্টারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের একটি কক্ষে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে কক্ষে থাকা চেয়ার, টেবিল, প্রার্থীদের বসার ব্রেঞ্চ পুড়ে যায়। আগুন দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে সংবাদ দিলে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

 রবিবার ভোর সোয়া ৪টার দিকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার তিনটি কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

উপজেলার বুড়িমারী ইউনিয়নের বুড়িমারী ইউপির বুড়িমারী বাজার, স্টেশন মোড়, উফারমারা মেডিকেল মোড় এলাকায় ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। তবে এতে কেউ হতাহত হয়নি।

কামারেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক জানান, ভোরে কেন্দ্রের বাইরে পাশে রাস্তায় একটি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //