জামানত হারাচ্ছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসকল প্রার্থী তাদের জামানত হারালেন তাদের মধ্যে এবারে তালিকায় যুক্ত হলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার। নির্বাচনে বিশাল ব্যবধানে ভরাডুবি হয়েছে এই বর্ষীয়ান নেতার। শুরু থেকে শক্ত প্রার্থী হিসেবে নিজেকে দাবি করলেও বিপুল ভোটে পরাজিত হওয়ায় এখন জামানত হারাতে হচ্ছে তাকে। তিনি পেয়েছেন মাত্র ৩ হাজার ১৯০ ভোট।

তবে নির্বাচন সুষ্ঠু হয়নি বলে তৈমুর আলম খন্দকার অভিযোগ করেছেন। 

এদিকে এই আসনটিতে চতুর্থবারের মতো বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী। তিনি ১ লাখ ৫৬ হাজার ৪৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভূঁইয়া কেটলী প্রতীক নিয়ে ৪৫ হাজার ৭৫ ভোট পেয়েছেন।

আর এই হিসেবে বিজয়ী প্রার্থীর সঙ্গে তৈমুরের ব্যবধান ১ লাখ ৫৩ হাজার ২৯৩ ভোটের। বিধান অনুযায়ী, মোট প্রদত্ত ভোটের অন্তত সাড়ে ১২ শতাংশ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সেই হিসাবে জামানত বাঁচাতে তার প্রয়োজন ছিল অন্তত ২৬ হাজার ৫৭৮ ভোটের।

এর আগে ২০২২ সালের জানুয়ারিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে পরাজিত হন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। পরে বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ হারান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //