মানিকগঞ্জে জাহিদ নামের চমক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জের তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন ২০জন প্রার্থী। তিনটি আসন থেকে ভোটের মাঠে আলোচনায় থাকা তিন জাহিদই অবশেষে চমক দেখিয়েছেন। এদের মধ্যে দুইজন স্বতন্ত্র থেকে ও একজন নৌকা প্রতিকে বিজয়ী হয়েছেন।

গতকাল রবিবার (৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রেহেনা আকতার তাদেরকে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করেন।

মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলা নিয়ে মানিকগঞ্জ-৩ সংসদীয় আসনে নৌকা প্রতীক নিয়ে লক্ষাধিক ভোটে জয় লাভ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সিংগাইর, হরিরামপুর ও সদর উপজেলার আংশিক নিয়ে মানিকগঞ্জ-২ আসনে নৌকার তারকা প্রার্থী মমতাজ বেগমকে পরাজিত করে দেওয়ান জাহিদ আহমেদ টুলু ট্রাক প্রতিকে জয় লাভ করেছেন। অপর দিকে শিবালয়, ঘিওর ও দৌলতপুর উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-১ সংসদীয় আসনে দ্বিগুণ ভোটে লাঙ্গলের প্রার্থীকে পরাজিত করেছেন ঈগল প্রতীকের সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

মানিকগঞ্জ-১ আসনে বিজয়ী- সালাউদ্দিন মাহমুদ জাহিদ (স্বতন্ত্র), তিনি পেয়েছেন -৮৬ হাজার ৯৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী-মোহাম্মদ জহিরুল আলম রুবেল (জাতীয় পার্টি) পেয়েছেন ৩৮ হাজার ৯৪২ ভোট। মানিকগঞ্জ-২ আসনে বিজয়ী- জাহিদ আহমেদ টুলু (স্বতন্ত্র) পেয়েছেন ৮৮ হাজার ৩০৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী-মমতাজ বেগম (আওয়ামী লীগ) পেয়েছেন ৮২ হাজার ১৩৮ ভোট।

মানিকগঞ্জ-৩ আসনে বিজয়ী- জাহিদ মালেক (আওয়ামী লীগ) পেয়েছেন ১ লাখ ২৬ হাজার ৭২০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী-মফিজুল ইসলাম খান কামাল (গণফোরাম) পেয়েছেন ৫ হাজার ৩৯১ ভোট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //