সরিষাবাড়ীতে নৌকার সমর্থকদের বাড়িঘর ভাঙচুরের অভিযোগ

জামালপুরের সরিষাবাড়ীতে পরাজিত নৌকার সমর্থকদের প্রায় ১০টি বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার (৭ জানুয়ারি) রাত থেকে আজ সোমবার (৮ জানুয়ারি) সকাল পর্যন্ত নির্বাচন পরবর্তী কয়েকটি সহিংস ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

স্থানীয় সূত্র জানায়, নৌকা প্রতীকের সমর্থকদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী তেঁজগাও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুর রশীদের সমর্থকদের বিরুদ্ধে। এসময় অন্তত ৫টি বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও দুইটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। 

সাইফুল ইসলাম অক্ষর ও আব্দুর রাজ্জাক শাহীন অভিযোগ করে বলেন, বিজয়ী প্রার্থী ট্রাক প্রতীকের সমর্থক আলহাজ মাস্টারের নেতৃত্বে বিলবালিয়া এলাকায় নৌকা সমর্থকদের বাড়িঘরে হামলা চালানো হয়। নৌকার সমর্থকদের প্রাণনাশসহ বাড়িঘর ছাড়ার হুমকি দেয়া হচ্ছে।

রবিউল ইসলাম অভিযোগ করে বলেন, আমার কিন্ডারগার্টেন স্কুলে প্রবেশ করে ট্রাক প্রতীকের লোকজন চেয়ার টেবিল ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করেছে। পরে স্কুলে তালা দিয়ে চলে গেছে।

নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল বলেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদের সমর্থকরা কয়েকটি কেন্দ্রে সীল মেরে ভোট নিয়েছে। যারা যারা কেন্দ্রে বাঁধা দিয়েছে এবং নৌকার পক্ষে কাজ করেছে তাদের বাড়িঘরে হামলা ও মারধর করা হচ্ছে।

এ বিষয়ে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ আবদুর রশীদকে কয়েকবার মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি, এজন্য তার বক্তব্য নেওয়া সম্ভাব হয়নি।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান বলেন, যেখানে যে বিচ্ছিন্ন ঘটনার খবর পাচ্ছি, সেখানেই পুলিশ যাচ্ছে। ঘটনাগুলো তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যেই বিলবালিয়া গ্রামের হামলার ঘটনায় আলহাজ মাস্টার নামে একজনকে আটক করা হয়েছে বলেও তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //