অনলাইনে প্রতারণা করে ২৪ লাখ টাকা আত্মসাত, গ্রেপ্তার ২

নড়াইলে অনলাইনে পোশাকসহ বিভিন্ন পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে প্রায় ২৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত ৯টি মোবাইল ফোন এবং ১৬টি সিম জব্দ করা হয়। 

আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মেহেদী হাসান।

তিনি জানান, নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুস শেখের দুই ছেলে শাহ জালাল শেখ (২৭) ও শাহ জামান শেখ (২৩) প্রায় এক বছর ধরে ‘ইলোরা ফ্যাশন’ নামে ফেইসবুক পেইজ খুলে বিভিন্ন পণ্য বিক্রির মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছেন। তাদের নামে নড়াইলসহ ঢাকার কোতয়ালী ও হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলা আছে। প্রতারণার মাধ্যমে তারা ২৩ লাখ ৪৫ হাজার ৫৪৬ টাকা হাতিয়ে নিয়েছে। এসব ঘটনায় মঙ্গলবার ভোরে তাদের বাড়ি থেকে দুই ভাইকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন টিম। এই চক্রটি দেশের বিভিন্ন জেলার মানুষকে অনলাইনে হরেক রকম পণ্যের বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। অনলাইনে যাচাই-বাচাই করে পণ্য কেনার ক্ষেত্রে সবাইকে সর্তক থাকার পরামর্শ দেন পুলিশ সুপার মেহেদী হাসান।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার দোলন মিয়া, সদর থানার ওসি সাইফুল ইসলাম, ডিবি পুলিশের ওসি সাব্বিরুল আলমসহ পুলিশ কর্মকর্তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //