কক্সবাজার নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেসের’ যাত্রা শুরু

ঢাকা থেকে কক্সবাজার রুটে দ্বিতীয় আন্তঃনগর ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ আজ বুধবার (১০ জানুয়ারি) থেকে যাত্রা শুরু করেছে। পর্যটক এক্সপ্রেস নামে নতুন এই ট্রেনে কোচ রয়েছে ১৬টি, মোট আসন সংখ্যা ৭৮৫টি এবং ট্রেনের নম্বর ৮১৫/৮১৬। ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে রবিবার। ট্রেনটির ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে কক্সবাজারে।

পর্যটক এক্সপ্রেস কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত সোয়া ১১টায় ছেড়ে বিরতিহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ৩টা ৫০ মিনিটে। আর ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে রাত সাড়ে ৪টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে। 

অন্যদিকে, ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে বুধবার (১০ জানুয়ারি) ভোর সোয়া ৬টায় ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছায় ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে বেলা ১১টা ২০ মিনিটে চট্টগ্রাম পৌঁছায়। এরপর সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছায় বিকেল ৩টা ২৫ মিনিটে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ঢাকা-কক্সবাজার রুটের প্রথম ট্রেন কক্সবাজার এক্সপ্রেস প্রথম মাসেই লাভের মুখ দেখেছে। গত ১ ডিসেম্বর চালু হওয়া ট্রেনটি ডিসেম্বরে সার্বিক আয় করেছে ৫ কোটি ১১ লাখ ৫৭ হাজার ২৪০ টাকা। 

এর আগে গত মঙ্গলবার (৯ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি জানা যায়।

ওই পত্রে বলা হয়েছে, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণের জন্য ঢাকা-কক্সবাজার রুটে চলাচলের জন্য সদ্য আমদানি করা নতুন কোরিয়ান কোচ দিয়ে একজোড়া ননস্টপ আন্তঃনগর (পর্যটক এক্সপ্রেস) ট্রেন পরিচালনার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মাধ্যমে কক্সবাজারের পর্যটন শিল্প আরও বহুদূর এগিয়ে যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //