যত ভোটার উপস্থিতি ইসি ঘোষণা করেছে, তত ভোটার দেখিনি: তৈমূর

তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, যে পরিমাণ ভোটার উপস্থিতি দেখানো হয়েছে, এত ভোটারের সংখ্যা আমি ভোটকেন্দ্রে দেখিনি। মানুষ বলাবলি করছে সিল আগের রাতেই মারা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রেই সিল মারা হয়েছে।

আজ শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার নিজ বাড়িতে নির্বাচন পরবর্তী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে অংশ নিয়ে পরাজিত হন এ প্রার্থী।

তৈমূর খন্দকার বলেন, মানুষ সবসময় ক্ষমতার সঙ্গে থাকতে ভালোবাসে। ক্ষমতা ক্ষমতাকেই পছন্দ করে। প্রশাসন ক্ষমতার বাইরে যেতে চায় না। এজন্য ব্যারিস্টার নাজমুল হুদা তত্ত্বাবধায়ক সরকারের থিওরি দিয়েছিলেন। আমি মনে করি না এ নির্বাচন জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। নির্বাচনে কী হয়েছে এটা দেশবাসী দেখেছে। আমি বিভিন্ন ভোটকেন্দ্রে গিয়েছি, কিন্তু এত ভোটার উপস্থিতি দেখিনি যত ভোটার উপস্থিতি নির্বাচন কমিশন ঘোষণা করেছে। নির্বাচন কমিশনের বক্তব্যে সেটা উপলব্ধি করা যায়।

তিনি বলেন, একটা গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচনের প্রশ্ন থেকেই গেলো। আমি মনে করি আমাদের প্রজন্ম রাজনীতি-দূষিত হয়ে গেছে। আমাদের প্রজন্ম বা পরবর্তীতে প্রজন্মের দ্বারা সম্ভব হবে না সুষ্ঠু রাজনীতির মধ্যে চলে আসা। যদি আমরা নিজেরা সংশোধন না হয়। তৃতীয় প্রজন্মকে অনুরোধ করবো দেশে সুষ্ঠু রাজনীতির ভিত্তি তৈরি করার জন্য। যেখান থেকে সুশাসন প্রতিষ্ঠা হবে এবং গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচন হবে।

‘ভোট বিক্রি করার প্রবণতা শুরু হয়ে গেছে’ জানিয়ে তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, আমি যখন প্রচারণায় যাই তখন প্রকাশ্যে বলেছে, টাকা দেন ভোট দেবো। কারণ এমপিরা নিজেদের সম্পদ গড়ার কাজে ব্যস্ত থাকে; জনগণের কাছে ব্যস্ত থাকে না। উন্নয়ন যা হওয়ার এমনিতেই হয়। আমি যাদের জমি রক্ষা করেছি তারাও আমার পাশে এসে দাঁড়ায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //