রোহিঙ্গা কমিউনিটি নেতাকে জবাই করে হত্যা

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে করিম উল্লাহ নামের এক রোহিঙ্গা সাবমাঝিকে (কমিউনিটি নেতা) জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গতকাল শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার বালুখালী ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটেছে। নিহত করিম উল্লাহ ওই ক্যাম্পের এম/২৭ ব্লকের গণী মিয়ার ছেলে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে। এই ঘটনাকে কেন্দ্র করে রোহিঙ্গা ক্যাম্পে উত্তেজনা বিরাজ করছে। পুলিশের ধারণা অভ্যন্তরীণ কোন্দলের জের ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। 

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার রাত ৮টার দিকে বালুখালী ২০ নাম্বার ক্যাম্পের এম ২৭ ব্লকের রোহিঙ্গাদের সাবেক নেতা করিম উল্লাহকে জবাই করে হত্যা করা হয়।

তিনি আরো বলেন, মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এই হত্যাকাণ্ডের ঘটনায় কারা জড়িত তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। হত্যার কারণ ও জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করেছে ক্যাম্পে আরসার সদস্যরা এ খুনের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার পরপরই পুরো ক্যাম্প এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //