বঙ্গবন্ধুর ম্যুরালে জুতা পায়ে আ.লীগ নেতা

দশমিনা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীর জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন নিয়ে তীব্র সমালোচনা দেখা দিয়েছে। জুতা পায়ে বেদীতে উঠে জাতীর জনকের ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে এ সমালোচনা দেখা দেয়। বিষয়টি ধামাচাপা দিতে অভিযুক্তরা তাদের টাইমলাইনে পোস্টকৃত ছবি সরিয়ে নেন।

এসব প্রসঙ্গে দশমিনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইকবাল লিটন বলেন, বঙ্গবন্ধুর ম্যুরালে জুতা পায়ে ওঠা মানে বঙ্গবন্ধুকে অবমাননা করা। ওই সকল ব্যক্তিদের ভেতর জাতির জনকের আদর্শের ঘাটতি আছে যে কারণে জুতা পায়ে ম্যুরালে উঠতে সাহস পান। 

সংশ্লিষ্টরা বলেন, গত বুধবার ছিল জাতীর জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিবসটি উপলক্ষে বেদীতে ফুলেল শ্রদ্ধা জানাতে যান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. কাজী কালাম,সহ-সভাপতি হাজি আবু বক্কর সিদ্দিক, সহ-সভাপতি রফিকুল ইসলাম চান এবং যুগ্ম-সাধারণ সম্পাদক গৌতম রায়,সাংগঠনিক সম্পাদক গৌতম কর্মকারসহ অনেকে। ছবির সূত্রমতে গৌতম রায় ও উত্তম কর্মকার ব্যতীত সকলের পায়ে জুতা রয়েছে।

এ বিষয়ে সহ-সভাপতি মো. কাজী কালাম বলেন, ফুল দিতে গিয়ে আবেগ-আপ্লুত হয়ে হুলুস্থুল শুরু হয়। কে কার আগে শ্রদ্ধা নিবেদন করবে তা নিয়ে প্রতিযোগিতা বাধলে কেউ আমাকে টেনে তোলেন। যে কারণে আমি বেখেয়ালে পায়ের জুতা খুলতে ভুলে গেছি। 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হাজি আবু বক্কর সিদ্দিকের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মতামত পাওয়া যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //