শিশুর মুখে ভাত অনুষ্ঠানে এসে মেহমানরা পড়লেন জানাজা

সাত মাস বয়সী শিশু আয়াতের শুক্রবার (১২ জানুয়ারি) ছিল মুখে ভাত অনুষ্ঠান। প্রতিবেশী এবং আত্মীয় স্বজনদেরও ওই অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়েছিল। জুম্মার নামাজের পর বাড়িতে মেহমানরা আসবে, খাবে, আনন্দ করবে। কিন্তু সেই অনুষ্ঠান বিষাদে রুপ নিল। আয়াতের মুখে ভাত অনুষ্ঠানে যাদের দাওয়াত ছিল সবাই এসেছিলেন, কিন্তু খেতে নয়, আয়াতের জানাজার নামাজে অংশ নিতে। ওইসময় হঠাৎ অসুস্থ হয়ে শিশু আয়াত মৃত্যুবরণ করেন। 

ঘটনাটি ঘটেছে যশোরের ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলা ইউনিয়নের বল্লা গ্রামে। নিহত শিশু আয়াত ওই গ্রামের শাহরিয়ার আহমেদ শুভোর একমাত্র শিশু কন্যা। 

নিহত শিশুর দাদা সুজন মাহমুদ বলেন, শিশু আয়াতের হাম জ্বর হয়েছিল যার কারণে দুদিন ধরে সে বমি করছিল। গত বৃহস্পতিবার বিকেলে তাকে ঝিকরগাছার সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে পরেরদিন শুক্রবার যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার আরও অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য পাশেই কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার দুপুর ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুর মৃত্যু হয়।

শিশু আয়াতের মুখে ভাত ওই অনুষ্ঠানে ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সকল সাংবাদিকদের দাওয়াত ছিল। সেখানে সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি আশরাফুজ্জামান বাবু বলেন, শিশু আয়াতের মুখে ভাত অনুষ্ঠানে তাদের ক্লাবের সকল সাংবাদিকদের দাওয়াত ছিল। কিন্তু সে আনন্দ আয়োজন বিষাদে রুপ নিল। মুহুর্তের মধ্যে সব আয়োজন ধুলিস্যাৎ হয়ে গেল। ওইসময় শিশুর পরিবারকে সান্তনা দেওয়ার মতো ভাষা ছিল না। শুক্রবার বিকেলে শিশু আয়াতের জানাজা শেষে তার দাফন সম্পন্ন করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //