২০০ বস্তা ভারতীয় চিনিসহ ১০ চোরাকারবারি গ্রেপ্তার

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার সীমান্ত এলাকায় দিয়ে রাতের আঁধারে চোরাই পথে ভারত থেকে আনা ২০০ বস্তা ভারতীয় চিনিসহ ১০ চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে মধ্যনগর পুলিশ।

আজ শনিবার (১৩ জানুয়ারি) ভোর রাতে উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের হামিদপুর চৌরাস্তা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে হামিদপুর চৌরাস্তা থেকে ২০০ বস্তা (দশ হাজার কেজি) আমদানী নিষিদ্ধ ভারতীয় চিনিসহ ১০ জন চোরাকারবারিকে গ্রেপ্তার করা হয়। এসময় ৬টি হ্যান্ড ট্রলি জব্দ করা হয়। 

গ্রেপ্তাররা হলেন, ১নং বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের আমানিপুর গ্রামের মৃত মো. চন্দু মিয়ার ছেলে মো. জমির হোসেন (২৪), সাউদপাড়া গ্রামের মো. আব্দুল আলীর ছেলে আনোয়ার হোসেন (২৪), মৃত মো. আব্দুল ছাত্তারের ছেলে মো. সাধীন মিয়া (২৩), কালগড় গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক (২৪), মৃত রশিদ আলীর ছেলে রতন মিয়া (৩০), ২নং বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের দাতিয়া পাড়া গ্রামের মো. সাজু মিয়ার ছেলে জিয়াউর রহমান (২৪), মৃত ওমর আলীর ছেলে মো. রুবেল মিয়া (২৪), আমানিপুর গ্রামের মো. রাশিদ মিয়ার ছেলে আতাবুর রহমান (১৯), দক্ষিণ উড়া গ্রামের মনোরঞ্জন তালুকদারের ছেলে পরিতোষ তালুকদার (১৯) ও তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন কলাগাও গ্রামের মৃত আব্দুর গফুরের ছেলে হিরা মিয়া (২৮)। 

স্থানীয়রা জানান, রাত হলেই মধ্যনগর ও তাহিরপুর সীমান্ত এলাকা দিয়ে সীমান্তের চিহ্নিত চোরাচালানীরা ভারত থেকে চোরাই পথে চিনি, মদ, গাজা, জিরা, ফুসকা, কসমেটিকসহ বিভিন্ন মালামাল বাংলাদেশে এনে নদী ও সড়ক পথে পাচার করছে। 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মধ্যনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন জানান, এঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মধ্যনগর থানার মামলা দায়ের করে দুপুরে আসামিদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //