কালোবাজারে বিক্রির সময় বিএডিসির ২০ বস্তা সার জব্দ

যশোরে কালোবাজারে বিক্রিকালে বিএডিসির ২০ বস্তা সার জব্দ করা হয়েছে। রবিবার (১৪ জানুয়ারি) রাত সাড়ে ৭টার যশোর সদর উপজেলার হামিদপুর এলাকায় নয়ন এন্টারপ্রাইজ নামে একটি সারের দোকানে বিক্রিকালে এ সার জব্দ করা হয়।

স্থানীয়রা জানান, সন্ধ্যার পরপর একটি নসিমনে ২০ বস্তা সার নিয়ে নয়ন এন্টারপ্রাইজের সামনে আসে চালক। এরপর কয়েক বস্তা সার ওই দোকানে নামানো হয়। বিএডিসির বিনামূল্যের সারের বস্তা থেকে স্থানীয়দের সন্দেহ হলে তারা চালককে জিজ্ঞাসাবাদ করে। এসময় নসিমন চালক সাইবার খাঁ জানান, ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেন ওই সার শাহাবুদ্দিনের দোকানে পাঠিয়েছেন। এ সার নামিয়ে আরো ১৮ বস্তা আনার কথা ছিলো। এরপর জনতা সাইবার খাঁকে আটক করে পুলিশে সোপর্দ করে।

নসিমন চালক সাইবার খাঁ জানান, তিনি চেয়ারম্যানের গোডাউন থেকে ২০ বস্তা সার নিয়ে শাহাবুদ্দিনের দোকানে এসেছেন। ৮ বস্তা নামিয়ে দোকানে রেখেছেন, বাকি ১২ বস্তা তার নসিমনের উপরেই রয়েছে। এছাড়া আরো ১৮ বস্তা সার চেয়ারম্যানের গোডাউন থেকে নিয়ে আসার কথা ছিল বলে জানান তিনি। এর বেশি তিনি কিছু জানেন না।

নয়ন এন্টারপ্রাইজের মালিক শাহাবুদ্দিন আলী জানান, চেয়ারম্যান তাকে কিছু সার দোকানে রাখতে বলেছেন। এছাড়া তিনি কোন কিছু বলেনি। তবে স্থানীয়দের দাবি চেয়ারম্যান সার বিক্রি করতে দিয়েছে বলে শাহাবুদ্দিন স্বীকার করেছে।

এদিকে, খবর পেয়ে কৃষি কর্মকর্তাকে নিয়ে ঘটনাস্থলে যান উপজেলা ভূমি কর্মকর্তা মাহামুদুল হাসান। তিনি জানান, সারের বৈধ কাগজপত্র পরীক্ষা করা হচ্ছে। কাগজপত্র পাওয়া না গেলে নয়ন ট্রেডার্সের মালিকসহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। নসিমন চালককে ছেড়ে দেয়া হয়েছে। 

উল্লেখ্য, বিএডিসির বিনামূল্যের এ সার ইউনিয়ন পরিষদের মাধ্যমে কৃষকদের বিতরণ করা হয়ে থাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //