ভৈরব নদে ডুবল কয়লা বোঝাই জাহাজ

যশোরের নওয়াপাড়ায় ভৈরব নদে কয়লা বোঝাই লাইটার জাহাজ ডুবে গেছে। জাহাজে ৭০০ মেট্রিক টন কয়লা ছিল। যার আনুমানিক দাম প্রায় এক কোটি ৩৫ লাখ টাকা।

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় এমভি পূর্বাঞ্চল-৭ নামের জাহাজটির তলা ফেটে পানি ঢুকে যায়।

এমভি পূর্বাঞ্চলের মাস্টার মো. এনায়েত হোসেন গণমাধ্যমকে জানান, জাহাজটি নওয়াপাড়া ভৈরব নদের ভাটপাড়া খেয়াঘাট সংলগ্ন নোঙর করা ছিল। গত ৬ জানুয়ারি নওয়াপাড়ার ব্যবসায়ী মেসার্স জেএইচএম গ্রুপের আমদানি করা ৭০০ টন কয়লা নিয়ে হাড়-বাড়িয়া থেকে রওনা হয়ে ৭ জানুয়ারি ভাটপাড়া খেয়াঘাটের পাশে নোঙর করে। নয় দিন পর মঙ্গলবার সকাল ১১টায় জাহাজের তলা ছিদ্র হয়ে পানি ঢুকে ডুবে যায়।

নওয়াপাড়া নৌবন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ জানান, লাইটার জাহাজটিতে জেএইচএম গ্রুপের আমদানিকৃত কয়লা ছিল। ঘাটে সিরিয়াল না পাওয়ায় সেটি নদের ভেতর নোঙ্গর করে রাখা হয়েছিল। আমরা দুপুরে সেটি ডুবতে শুরু করার খবর পাই। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি আরও জানান, জাহাজের কয়লা আনলোড করে জাহাজটি উদ্ধারের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে। স্বাভাবিক আছে নৌ চলাচল। তবে কিভাবে দুর্ঘটনা ঘটেছে সেটি তদন্ত করা হচ্ছে।

জেএইচএম’র নওয়াপাড়া অফিসের কর্মকর্তা জগদীশ চন্দ্র মণ্ডল বলেন, এ ঘটনায় অভয়নগর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। ডুবে যাওয়া জাহাজের কয়লা উদ্ধারের চেষ্টা চলছে।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিকুল ইসলাম বলেন, ভৈরব নদের ভাটপাড়া খেয়াঘাটে একটি জাহাজটির তলা ফেটে পানি প্রবেশের খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //