দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে, বিপাকে শ্রমজীবী মানুষ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) রেকর্ড করা হয়েছে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। গত কয়েকদিন মৌলভীবাজার জেলায় রোদের দেখা না মিললেও আজ সকাল থেকে ঝলমলে রোদের দেখা মিলেছে। তবে রাতে ঘন কুয়াশা আর মৃদু ঠান্ডা বাতাশে তীব্র শীত অনুভূত হচ্ছে এই জনপদে।

মঙ্গলবার শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণাগারে দেশের সর্বনিম্ন  ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তীব্র শীতে ভোগান্তিতে পড়েছেন চা শ্রমিকসহ ছিন্নমূল ও শ্রমজীবী মানুষ।

শ্রীমঙ্গলে আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া কর্মকর্তা মুজিবুর রহমান জানান, আজকে মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। বইছে মৃদু শৈত্যপ্রবাহ। এর ফলে ঠান্ডা বাতাসে শীতের অনুভূতি বেশি মনে হচ্ছে। দুই দিন পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা আরও নিচের দিকে নামার সম্ভাবনা রয়েছে বলে জানান এই আবহাওয়াবিদ।

এদিকে শীত জনিত রোগে মৌলভীবাজার সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে। শীত নিবারণে গরম কাপড়ের দোকানে ক্রেতাদের ভীড় বাড়ছে।

মৌলভীবাজার সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ জানান, সিওপিডি রোগী যারা আসেন অর্থাৎ ধূমপানজনিত কিংবা মাটির চুলার কারণে যারা অসুস্থ তারাই এসময় হাসপাতালগুলোতে বেশি ভর্তি হয়ে থাকেন। ঠান্ডাজনিত রোগের মধ্যে এটিও অন্যতম। তিনি এ ধরনের রোগীদের আরও বেশি সতর্ক থাকার পরামর্শ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //