ট্রেনে শিশু ধর্ষণের ঘটনায় বিভাগীয় মামলা, তদন্ত কমিটি গঠন

লালমনি এক্সপ্রেস ট্রেনে শিশু ধর্ষণের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল বিভাগ। অভিযুক্ত রেলের অ্যাটেনডেন্ট আক্কাস গাজীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। দায়ের করা হয়েছে বিভাগীয় মামলা। 

আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে  বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ এন্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু এসব তথ্য নিশ্চিত করেন।  

তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

লালমনিরহাট ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার (ডিটিও) আব্দুল্লাহ আল মামুনকে আহবায়ক করে ওই তদন্ত কমিটি করা হয়। অপর তিন সদস্য হলেন- তাসরুজ্জামান বাবু, রেলওয়ে হাসপাতালের ডাক্তার মাহফুজুর রহমান ভুইয়া, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট (আরএমডি) শফিকুর রহমান।

কন্ট্রোল অর্ডারের মাধ্যমে বিভাগীয় রেলওয়ে ম্যানেজার আব্দুস সালাম এ নির্দেশনা দিয়েছেন।

জানা যায়, গত বুধবার (১৭জানুয়ারি) পুলিশ কর্তৃক মামলা দায়ের ও অভিযুক্ত আক্কাস গাজীকে গ্রেপ্তারের পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ওইদিনই চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেছে রেল বিভাগ।

এদিকে ঘটনার দিনই ভুক্তভোগী শিশুটিকে মেডিকেল টেস্ট শেষে আদালতে ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়েছে। এদিকে বৃহস্পতিবার ভুক্তভোগীর পরিবারের লোকজন লালমনিরহাটে এসেছেন বলে জানা গেছে।

লালমনিরহাট রেলওয়ে থানার ওসি ফেরদৌস আলী জানান, ভুক্তভোগীর জবানবন্দির আদালতে রেকর্ড করা হয়েছে। এখন আদালতের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ এন্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু জানান, এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় আমরা ব্যাথিত। ধর্ষকের বিষয়ে কোনো ছাড় নেই। আমরা তদন্ত করছি। আইনী ব্যবস্থার বাইরেও রেল বিভাগ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //