উখিয়ায় অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ আমির হোসেন (৩২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তিনি বালুখালী রোহিঙ্গা শিবিরের ১৯ নম্বর ক্যাম্পের সি/১২ ব্লকের কালা মিয়ার ছেলে।

আজ শুক্রবার (১৯ জানুয়ারি) ভোররাতে ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/১২ ব্লকের নিজ বাড়ির সামনে থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) তাজনিমারখোলা ক্যাম্পের সহকারী কমান্ডার এএসপি মো. সালাহ উদ্দিন কাদের জানান, রোহিঙ্গা সশস্ত্র সংগঠন আরসা সদস্য ও চিহ্নিত সন্ত্রাসী আমির হোসেন অস্ত্র নিয়ে অপরাধ কর্মকাণ্ড সংগঠনের উদ্দেশে ১৯ নম্বর ক্যাম্পের সি ব্লকে অবস্থান করছিলেন। খবর পেয়ে এপিবিএনের একটি চৌকস দল সেখানে অভিযান পরিচালনা করে সন্ত্রাসী আমির হোসেনকে আটক করতে সক্ষম হয়। এসময় তার কাছ থেকে একটি দেশে তৈরি ওয়ান শুটার গান (এলজি) ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। অভিযানে এপিবিএনের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা পালিয়ে গেছে।

তিনি আরও জানান, গ্রেপ্তার রোহিঙ্গা যুবক এর আগে ক্যাম্পে রোহিঙ্গা নাগরিক হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে হত্যাসহ চারটি মামলা ছিল। প্রয়োজনীয় আইনি কার্যক্রম সম্পন্নের নিমিত্তে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে আটক আরসা সদস্যকে থানায় হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //